তৈমূর আলমের ২টি বইয়ের মোড়ক উন্মোচন: কারাগারে থাকা খালেদা জিয়াকে উৎসর্গ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের লেখা দুটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। বই দুটি কারাগারে থাকা বেগম খালেদা জিয়াকে উৎসর্গ করেছেন তৈমূর আলম খন্দকার। বইয়ের মোড়ক উন্মোচন করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

জানাগেছে, তৈমূর আলম খন্দকার রচিত বই দুটি হলো ‘মিথ্যার কাছে জাতি পরাজিত’ এবং ‘নিশি রাত্রির দ্বিপ্রহর’। ২৩ ফেব্রুয়ারি শনিবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে বই দুটির মোড়ক উন্মোচিত হয়। নারায়ণগঞ্জ জেলা ও কেন্দ্রীয় বিএনপির শীর্ষ নেতাকর্মীদের সাথে নিয়ে মোড়ক উন্মোচন করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

অনুষ্ঠানে আলোচনা পর্বে প্রধান অতিথির বক্তব্যে খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজ রাজনীতির সাথে যারা জড়িত তারা লিখতে আগ্রহী নন। তাদের ভেতর লেখার আগ্রহ কমে গেছে। কিন্তু লিখনীর মাধ্যমে এমন অনেক অসাধ্য সাধন করা যায় যা রাস্তার আন্দোলনের চাইতে অনেক বেশী কার্যকরী। রাজনৈতিক প্রতিকূলতার মাঝে থেকেও তৈমূর আলম খন্দকার যে তার কলম চালনা অব্যাহত রেখেছেন এজন্য তাকে ধন্যবাদ জানাই।

সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে ও মোমিন মেহেদীর সঞ্চালনায় বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, কবি ও সাংবাদিক আবদুল হাই শিকদার, লেবার পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান ইরান, সাবেক জেলা জজ শামসুল আলম ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অবঃ) হাফিজউদ্দিন আহমদ (বীর বিক্রম) বলেন, আমি নিজেও বই লিখেছিলাম। যেহেতু নিজেও লেখার চেষ্টা করি তাই বুঝি এই ব্যস্ততার মাঝে লেখা চালিয়ে নেয়া কতটা কষ্টের। আমার বই প্রকাশিত হওয়ার পর বইমেলায় বই নেয়ার সাথে সাথে প্রকাশককে হুমকি দেয়া হয় তার স্টল পুড়িয়ে দেয়ার। সুতরাং বই লিখেও স্বস্থি নেই আমাদের। এমন অবস্থায় তৈমূর আলম খন্দকার নিয়মিত কলাম, বই লিখে যাওয়া অবশ্যই সাহসিকতার পরিচয়।

মোড়ক উন্মোচনে তৈমূর আলম খন্দকার তার বই প্রকাশের জন্য সাউন্ড বাংলা প্রকাশনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সাথে তার বইয়ে ভুলভ্রান্তি থাকলে সেইসবের জন্যেও ক্ষমা সুন্দর দৃষ্টি রাখার আহ্বান জানান পাঠকদের প্রতি।