নারায়ণগঞ্জ শহরে বাড়ছে ছিনতাই ও লবণ পার্টি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ শহরে অতিমাত্রায় বেড়ে গেছে ছিনতাইয়ের ঘটনা। শহরের চাষাড়া থেকে ২নং রেলগেট এলাকা পর্যন্ত প্রতিদিন ঘটছে ছিনতাইয়ের ঘটনা। শহরের অলিগলিতে অবস্থান নিয়ে হুট করেই ছিনিয়ে নিচ্ছে পথচারীদের মোবাইল ফোন, নারীদের গলার চেইন, ব্যানিটি ব্যাগ। আবার অনেককেই কোন গলিতে একা পেলে অস্ত্র ঠেকিয়ে করছে সর্বশান্ত। এসবের সঙ্গে এখন নতুন করে যোগ হয়েছে লবণ পার্টি। কারো হাতে লবণের পোটলা ধরিয়ে দিয়ে অজ্ঞান করে নিয়ে যাচ্ছে সব কিছু।

৬ মার্চ জেলা পরিষদ এলাকা থেকে এক নারীর কাছে সাহায্য চায় একজন কিশোর। একশত টাকা দেয়ার পর ওই কিশোরের হাতে থাকা একটি লবনের পোটলা নারীটির হাতে রাখতে বললে ওই নারী অচেতন হয়ে পড়েন। এতে ব্যাগ থেকে টাকা, স্বর্ণের চেইন, টাকা ছিনিয়ে যায় ওই কিশোর।

এছাড়াও অনেকের কাছে সাহায্য চেয়ে কারো হাতে লবণের পোটলা কিংবা মাটির পোটলা ধরিয়ে দিয়ে অচেতন করে সব কিছু নিয়ে যাচ্ছে। পোটলা হাতে নেয়ার পরেই অচেতন হয়ে যায় পথচারীরা। আবার অনেকের কাছে মোবাইলে এক মিনিট কথা বলার অজুহাত দেখিয়ে মোবাইল নিয়ে পালিয়ে যাচ্ছে চক্রটি।

এদিকে গত ২ মার্চ নারায়ণগঞ্জে আওয়ামীলীগের সমাবেশ থেকে অন্তত ৮ থেকে ১০ জনের মোবাইল ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটেছে। প্রতিনিয়ত শহরের অলিগলিতে মোবাইল ও টাকা পয়সা ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটছে। বৃহস্পতিবার এক পথচারী এসে সংবাদকর্মীদের জানায় গলাচিপা মোড় থেকে তার মোবাইল ও টাকা চাকু দেখিয়ে ছিনিয়ে নিয়ে গেছে ছিনতাইকারীরা।

একই দিন বিকেলে বঙ্গবন্ধু সড়কের শরীফ মার্কেটের গলিতে ডেকে নিয়ে এক পথচারীদের মোবাইল ও টাকা ছিনিয়ে নেয়। এসব ঘটনা ঘটলেও পুলিশের দ্বারস্থ হচ্ছেনা পথচারীরা। তাদের ধারণা থানা পুুলিশ করলেও তাদের টাকা মোবাইল উদ্ধার হবে না। এসব এলাকা ছাড়াও ছিনতাইকারীরা পছন্দের জায়গা হিসেবে বেছে নিয়েছে চাষাড়া থেকে ২নং রেলগেইট, ১ নং লঞ্চ টার্মিনাল ঘাট ও গলাচিপা মোড় ও বিভিন্ন মার্কেটের গলিগুলো। এ বিষয়ে নারায়ণগঞ্জের সুযোগ্য পুলিশ সুপার হারুন অর রশীদের হস্তক্ষেপ চান পথচারীরা।