সুুফিয়ানকে আবদুল হাইয়ের সমর্থন ঘোষণা, রশিদ বললেন: বিশ্বাস করিনা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে আবারো বিতর্কে জড়িয়েছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হাই। তিনি ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে জেলা আওয়ামীলীগের এক অনুষ্ঠানে বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে একেএম আবু সুফিয়ানকে সমর্থন করেছেন আবদুল হাই। কিন্তু তার আগেই বন্দর উপজেলা আওয়ামীলীগ তিন জনের নাম কেন্দ্রে প্রস্তাব করে পাঠিয়েছে। তবে আবদুুল হাইয়ের এমন ঘোষণার বিষয়ে বন্দর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এমএ রশিদ মিয়া বলেছেন, তিনি একজন দায়িত্বশীল নেতা এমন কাজ তিনি করবেন এটা আমি বিশ্বাস করিনা।

জানাগেছে, ৭ মার্চ বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ ২নং রেলগেট এলাকায় আওয়ামীলীগ কার্যালযে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে আবদুল হাই বলেন, এখানে আমাদের আড়াইহাজার থেকে আওয়ামীলীগ সমর্থিত হেলো সরকার আছেন, রূপগঞ্জে শাহজাহান ভূইয়া আছেন। বন্দর আসন থেকে আমরা আবু সুফিয়ানকে সমর্থন করে আমরা তার নাম পাঠিয়েছি। দল যদি সুফিয়ানকে মনোনিত করে তাহলে আপনারা সবাই তার হয়ে কাজ করবেন। এ বক্তব্যের সঙ্গে সঙ্গে সুফিয়ান দাড়িয়ে হাত ওঠিয়ে জেলা আওয়ামীলীগের সভাপতিকে ধন্যবাদ জানান। নেতাকর্মীরাও সুফিয়ানের নামে শ্লোগান তুলেন।

এ বিষয়ে বৃহস্পতিবার রাতে বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুর রশীদ মিয়ার সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি অনলাইন নিউজ পোর্টাল ‘সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম’ কে বলেন, যেহেতু আমি ওই আলোচনা সভায় ছিলামনা। তিনি কিভাবে কথাটা বলেছেন আমি জানি না। তবে আবদুল হাই সাহেব আমাদের অভিভাবক। তিনি এ ধরনের কাজ করবেন এটা আমি বিশ^াস করি না। আর যদি তিনি এটা করেই থাকেন তাহলে আপনারা তাকেই জিজ্ঞাসা করেন তিনি কাজটি সঠিক করেছেন কিনা। আমি তো এটা বলতে পারিনা কারন আমি সেখানে ছিলাম না। আর যেহেতু আমরা তিন জনের নাম কেন্দ্রে পাঠিয়েছি সেহেতু নেত্রীই সিদ্ধান্ত দিবেন কে হবেন নৌকার প্রার্থী।’

জানাগেছে, বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে বন্দর থানা আওয়ামীলীগ সভাপতি আব্দুর রশীদ মিয়া, জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান ও মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী সালামের নাম কেন্দ্রে প্রস্তাব করে পাঠিয়েছে বন্দর আওয়ামীলীগ। এর আগে আড়াইহাজার উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে গোপনে জেলা আওয়ামীলীগের সভাপতি ও সেক্রেটারি কেন্দ্রে মুজাহিদুর রহমান হেলো সরকারের নাম পাঠায়। যা নৌকা প্রার্থী ঘোষণার পর ওই গোপন চিঠি প্রকাশ পায়।

৭ই মার্চের ওই আলোচনা সভায় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু, সাধারণ সম্পাদক আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল, যুগ্ম সাধারণ সম্পাদক আবু জাফর চৌধুরী বিরু, সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান ও দপ্তর সম্পাদক এমএ রাসেল মিয়া, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নুর হোসেন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা: মো: নিজাম আলী, নারায়ণগঞ্জ সদর থানা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মজিবুর রহমান শিকদার ও সাধারণ সম্পাদক আল মামুন, জেলা আওয়ামীলীগ সদস্য মুজাহিদুর রহমান হেলো সরকার প্রমুখ।