মান্নানের চেয়ার টানাটানিতেই ব্যস্ত ছিল রূপন ও নাসিমা! জনগণের মাঠে জিরো

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত ৫টি বছর সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যানের চেয়ারটি ছিল আলোচনায়। কারন ওই সময়কার চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নান বিএনপির রাজনীতিতে জড়িত। গত জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করতে চেয়ারম্যান পদ অব্যাহতি নেন মান্নান। তাকে বরখাস্ত করা হলেই দুই ভাইস চেয়ারম্যান সেই চেয়ার টানাটানিতে ছিলেন ব্যস্ত। এ নিয়ে বেশ বিতর্ক ও সমালোচনাও হয়েছে। একজন আরেকজনের স্থানীয় মন্ত্রনালয়ে বিরুদ্ধে আপিল রিটের ঘটনাও ঘটিয়েছেন। মান্নানকে বরখাস্তের একজনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদে বসানো হলে আরেকজন সেটা বাতিল করে নিজের নামে দায়িত্ব নিয়ে আসেন। এমনকি উপজেলা পরিষদের চেয়ারম্যানের দরজা তালা লাগানোর মত ঘটনা ঘটান দুই ভাইস চেয়ারম্যান। তারা হলেন বর্তমান ভাইস চেয়ারম্যান শাহআলম রূপন ও নাসিমা আক্তার।

দুজনেই এবার নির্বাচনে আবারো প্রতিদ্বন্ধিতায় নেমেছেন কিন্তু তাদের নিয়ে ভোটারদের কোন আগ্রহ নেই। কারন অনেক আগেই তারা বিতর্কিত কর্মকান্ডে জনপ্রিয়তা হারিয়েছেন। এমপি খোকা সোনারগাঁয়ে নির্বাচিত হওয়ার পর নাসিমা আক্তার তার সাথে তাল মিলিয়ে সক্রিয় থাকার চেষ্টা করলেও তাকে জনপ্রতিনিধি ঐক্য ফোরাম সমর্থন করেনি। সেই জনপ্রতিনিধি ঐক্য ফোরামের সভাপতি পদে রয়েছেন এমপি লিয়াকত হোসেন খোকা। এবারের নির্বাচনে মাঠের জনপ্রিয়তায় জিরো শাহআলম রূপন ও নাসিমা আক্তার। দুই ভাইস চেয়ারম্যান প্রার্থীর এবার নির্বাচনী মাঠ নড়বড়ে। তারা এতদিন দায়িত্ব পালন করলেও এলাকার উন্নয়নে কোন অবদান রাখতে পারেননি। এমনকি নির্বাচিত হওয়ার পর এলাকার ভোটারদের সামনে নিজেদের চেহারাও দেখাননি। যে কদিন দেখা গিয়েছিল তাও এমপি খোকার সঙ্গে কোন কর্মকান্ডে সক্রিয়। তাও আবার নাসিমাকে দেখা গেলেও শাহআলম রূপন ছিলেন একবারেই আড়ালে।

গত ৬ মার্চ বুধবার দুপুর ১২টায় নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আতাউর রহমান সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই বাছাই করেন। এতে নৌকা প্রতীকের প্রার্থী মোশারফ হোসেন, স্বতন্ত্র প্রার্থী মাহফুজুর রহমান কালামের মনোনয়ন বৈধ ঘোষণা করেন এবং ইসলামী ঐক্যজোটের প্রার্থী রহমত উল্লাহর মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করেন।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শাহআলম রূপন, সাবেক ভাইস চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর হোসেন, আবু নাঈম ইকবাল ও বাবুু ওমর বাবুলের মনোনয়ন বৈধ ঘোষণা করেন। ভাইস চেয়ারম্যান পদে নেকবর হোসেন নাহিদ, শাহজালাল মিয়া, শেখ ফরিদ ও মনির হোসেনের মনোনয়ন বাতিল ঘোষণা করেন রিটার্নিং অফিসার আতাউর রহমান। নারী ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার, হেলেনা আক্তার, মাহমুদা আক্তার ফ্যান্সী ও শ্যামলী চৌধুরীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।