৭৮ বছর বয়সী নারীকে বয়স্ক ভাতার কার্ড দেয়নি ওয়ার্ড মেম্বার, দিলেন ইউএনও

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

৭৮ বছর বয়সেও অসহায় নারী জীবন নেছা যখন বয়স্ক ভাতার কার্ড পাচ্ছিল না তখন ওই নারীর এমন পরিস্থিতিতে সংবাদ মাধ্যমে তুলে ধরেন স্থানীয় সংবাদকর্মীরা। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার দৃষ্টিতে আসলে সেই ৭৮ বছর বয়সী নারী জীবন নেছা পেলেন বযস্ক ভাতার কার্ড। নারায়ণগঞ্জের রূপগঞ্জের চনপাড়া পূনর্বাসন কেন্দ্রের হতদরিদ্র ৭৮ বয়সী জীবন নেছাকে স্থানীয় জনপ্রতিনিধির দাবীকৃত ঘুষ না দেয়ায় বয়স্কভাতার কার্ড দেয়া হয়নি। বিষয়টি নিয়ে বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিকে সংবাদ প্রকাশের পর রূপগঞ্জ উপজেলার প্রশাসনের টনক নড়ে।

জানাগেছে, ৭ মার্চ বৃহস্পতিবার সকালে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম জীবন নেছাকে তার নিজ কার্যালয়ে ডেকে নিয়ে প্রদান করেন বয়স্ক ভাতার কার্ড। শুধু তাই নয়, জীবন নেছার একমাত্র মেয়েকে সরকারী খরচে গর্ভকালীন সেবা, আর্থিক অনুদানসহ দুগ্ধসেবনকালীন ভাতারও ব্যবস্থা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এতে জীবন নেছার দীর্ঘদিনের কষ্ট দূর হয়েছে বলে মনে করছেন স্থানীয়রা। জীবন নেছা বলেন, আমার দুঃখ দূর করতে সাংবাদিক ভাইয়েরা এগিয়ে এসেছেন। তাই কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

এ বিষয়ে সাংবাদিক মাহবুব আলম প্রিয় বলেন, রূপগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নের ওয়ার্ড মেম্বারদের স্বেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতির কারনে অনেক নিরীহ ও হতদরিদ্ররা সরকারী সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। একইভাবে চনপাড়া এলাকার ৭৮ বছর বয়সী জীবন নেছাকে স্থানীয় জনপ্রতিনিধির দাবীকৃত ঘুষ না দেয়ায় তাকে বঞ্চিত করা হয়। এ ঘটনায় ভুক্তভোগী জীবন নেছা রূপগঞ্জ প্রেসক্লাবকে জানালে দায়িত্বরত সাংবাদিকরা স্বস্ব প্রতিষ্ঠানে সংবাদ প্রেরণ করলে তা প্রকাশ হয়।

এ বিষয়ে রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কলামিষ্ট ও গবেষক লায়ন মীর আব্দুল আলীম বলেন, উপজেলার যেখানে এমন অনিয়ম হচ্ছে খবর পেলে সঙ্গে সঙ্গে তৎপর এখানকার সংবাদকর্মীরা। এ প্রসঙ্গে রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম বলেন, রূপগঞ্জে সদ্য যোগদান করেছি। যেকোন অনিয়ম শুনলে তড়িৎ ব্যবস্থা গ্রহণ করা হবে।