সিদ্ধিরগঞ্জে র‌্যাব ও তিতাসের অভিযান, কয়েল কারখানার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ মিজমিজি এলাকায় র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-১১) ও তিতাসের যৌথ অভিযানে একটি কয়েল কারখানায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। ওই সময় কারখানার মালিক ও ম্যানেজারকে গ্রেপ্তার করা হয়। ৪ মার্চ বুধবার বিকেলে র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন এ তথ্য জানান।

তিনি জানান, ৪ মার্চ বুধবার দুপুরে র‌্যাব-১১ ও তিতাসের যৌথ আভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি এলাকায় অবৈধ গ্যাস সংযোগ দিয়ে অননুমোদিত ভেজাল কয়েল তৈরীর অপরাধে ২ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- কারখানার মালিক মোঃ কামাল খাঁন ও কারখানার ম্যানেজার মোঃ আল-আমিন। এ সময় তিতাস গ্যাস কোম্পানী কর্তৃক উক্ত মশার কয়েল কারখানার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

র‌্যাব আরও জানায়, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন যাবৎ পরস্পর যোগসাজসে তিতাস গ্যাস কোম্পানীর প্রদত্ত মেইন লাইনে ছিদ্র করে অভিনব কৌশলে অবৈধভাবে গ্যাস চুরি করে অননুমোদিত ভেজাল কয়েল উৎপাদন ও বাজারজাত করে আসছে। গ্রেপ্তারকৃত মোঃ কামাল খাঁন উক্ত অবৈধ গ্যাস সংযোগের মূলহোতা। তারা দীর্ঘদিন ধরে অবৈধভাবে এবি কয়েলু, কারেন্ট কয়েল, চন্দন ইত্যাদি বিভিন্ন খ্যাতিসম্পন্ন ব্রান্ডের নামে কয়েল তৈরী ও পাকেটজাত করে বাজারে বিক্রি করে আসছে।

র‌্যাব জানায়, এই অননুমোদিত ভেজাল কয়েল উৎপাদন করে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছে বলে গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে। উক্ত কারখানাটি অবৈধ গ্যাস সংযোগ দিয়ে ভেজাল কয়েল উৎপাদন করে জনস্বাস্থ্যের ও রাষ্ট্রায়ত্ত্ব সম্পত্তির ব্যাপক ক্ষতি সাধন করে আসছে। তিতাস গ্যাস কোম্পানী কর্তৃপক্ষ উক্ত কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।