বিজয়ী হলে জুয়েলকে নিয়েই ৮তলা ভবনের কাজ শেষ করবেন মোহসীন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া বলেছেন, বিজয়ী হলে সমিতির বর্তমান সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলকে নিয়েই ৮তলা বিশিষ্ট ডিজিটাল বার ভবনের কাজ শেষ করবো। তিনি বলেছেন, এমপি একেএম সেলিম ওসমান তিন কোটি টাকা দিয়েছেন। আইনজীবীদের একটি টাকাও খরচ করা হয়নি। একটি পুরো ভবন তৈরি করে দেবেন এমপি সেলিম ওসমান।

১৫ জানুয়ারি বুধবার বিকেলে আদালতপাড়ায় নির্বাচন কমিশনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ১৭ প্রার্থীর মনোনয়নপত্র দাখিলের পর তিনি এসব কথা বলেন। তিনি বর্তমানে সমিতির সেক্রেটারি পদে দায়িত্ব পালন করছেন।

আইনজীবী সমিতির বর্তমান সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল বলেন, ৭ মাসে একতলা ভবন দাঁড় করাতে পারলে এবার এই প্যানেল বিজয়ী হলে বাকি ১ বছরে ৪ তলা ভবনের কাজ শেষ হবে।

এর আগে বুধবার দুপুরে নতুন ভবনের কাজ পরিদর্শনে আসেন এমপি সেলিম ওসমান। ভবন পরিদর্শন শেষে তিনি ১ কোটি টাকার চেক প্রদান করেন। এরে আগে তিনি ২ কোটি টাকা দিয়েছিলেন।

বিকেলে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে মনোনয়ন দাখিল করেছে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনিত সভাপতি পদপ্রার্থী অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া ও সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট মাহবুবুর রহমান প্যানেল।

এখানে উল্লেখ্যযে, মোহসীন মিয়া টানা দুইবার সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করে আসছেন। এর আগে তিনি দুইবার যুগ্ম সাধারণ সম্পাদক পদেও দায়িত্ব পালন করেছিলেন। মাহবুবুর রহমান টানা দুই মেয়াদে যুগ্ম সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করে আসছেন।

১৫ জানুয়ারি বুুধবার বিকেলে আইনজীবী সমিতির গঠিত নির্বাচন কমিশন বরাবর ১৭ জনের একটি প্যানেলের সকল প্রার্থীগণ তাদের মনোনয়ন পত্র দাখিল করেন। এসময় প্যানেলের সঙ্গে সমিতির বর্তমান সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের সদস্য সচিব অ্যাডভোকেট মাসুদ উর রউফ সহ অন্যান্য আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এই প্যানেলে সিনিয়র সহ-সভাপতি পদে রয়েছেন- অ্যাডভোকেট বিদ্যুৎ কুমার সাহা, সহ-সভাপতি অ্যাডভোকেট তাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক বরুণ চন্দ্র দে, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট মনিরুজ্জামান কাজল, আপ্যায়ণ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আবুল বাশার রুবেল, লাইব্রেরী বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাহমুদুল হক মমিন, ক্রীড়া সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ রাশেদ ভূঁইয়া, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ফাহমিদা আক্তার সিমি, সমাজ সেবা বিষয়ক সম্পাদক অ্যাডভোকট হাসিব উল হাসান রনি, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নুসরাত জাহান তানিয়া এবং কার্যকরী পরিষদ সদস্য পদে অ্যাডভোকেট অ্যাডভোকেট আসাদুল্লাহ সাগর, অ্যাডভোকেট মোহাম্মদ আজিম ভূঁইয়া, অ্যাডভোকেট কামরুল হাসান, অ্যাডভোকেট দেলোয়ার হোসেন সুজন প্রধান ও অ্যাডভোকেট কামরুন নেছা সুবর্ণা।

এদিকে জানাগেছে, আগামী ২৯ জানুয়ারি নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। গত ১২ জানুয়ারি নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে। গত ১৩ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সম্ভাব্য প্রার্থীরা মনোনয়ন পত্র সংগ্রহ ও মনোনয়ন পত্র দাখিল সম্পন্ন করা হয়েছে।

নির্বাচন কমিশন প্রার্থীদের যাচাই বাছাই ও প্রাথমিক বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে ১৬ জানুয়ারি। মনোনয়ন পত্র প্রত্যাহার করতে পারবেন ১৭ জানুয়ারি থেকে ১৯ জানুয়ারির সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

চূড়ান্ত বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে ২০ জানুয়ারি সোমবার। ২৯ জানুয়ারি বুধবার সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। ভোট গ্রহণ করা হবে আইনজীবী সমিতির নির্মাণাধীন বার ভবনের নিচ তলায়।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন অ্যাডভোকেট আখতার হোসেন এবং নির্বাচন কমিশনার হিসেবে রয়েছেন অ্যাডভোকেট আশরাফ হোসেন, অ্যাডভোকেট মেরিনা বেগম, অ্যাডভোকেট আব্দুর রহিম ও সুখচাঁদ সরকার।