যাদের প্রচেষ্টায় শিল্পাঞ্চল খ্যাত নারায়ণগঞ্জে অবশেষে ‘শ্রম আদালত’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

প্রাচ্যের ডান্ডি খ্যাত নারায়ণগঞ্জ। শিল্পাঞ্চল খ্যাত এই নারায়ণগঞ্জের আইনজীবী সমাজ ও শিল্প প্রতিষ্ঠানের মালিকদের প্রত্যাশা পুরণ করলো গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়। নারায়ণগঞ্জে শ্রম আদালত স্থাপনে গেজেট প্রকাশিত হয়েছে।

দীর্ঘদিনের এই প্রত্যাশা পুরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আইনমন্ত্রী আনিসুল হকের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রবিউল আমিন রনি।

একই সঙ্গে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমানের সার্বিক প্রচেষ্টায় এই শ্রম আদালত স্থাপিত হওয়ায় তাদের প্রতিও আইনজীবী সমিতির পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান তারা।

গত ২৯ মে সারাদেশের গাজীপুর, কুমিল্লা ও নারায়ণগঞ্জ জেলায় শ্রম আদালত স্থাপনে প্রজ্ঞাপন জারি করে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়।

জানাগেছে, ২০১৫ সাল থেকে শ্রম আদালত স্থাপনের জন্য এমপি শামীম ওসমান ও এমপি সেলিম ওসমানের মাধ্যমে চেষ্টা করে আসছেন আইনজীবী সমিতির সমিতির বর্তমান সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল। ওই সময় তিনি আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ছিলেন।

২০১৫ সালে নারায়ণগঞ্জ আদালতপাড়ায় এসেছিলেন আইনমন্ত্রী আনিসুল হক। ওই সময় নারায়ণগঞ্জে শ্রম আদালত স্থাপনের দাবি তুলেছিলেন অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল। নারায়ণগঞ্জ প্রাচ্যের ডান্ডি। শিল্পাঞ্চল খ্যাত নারায়ণগঞ্জে শ্রম আদালত স্থাপন জরুরী সেইসব বিষয়গুলো তিনি তুলে ধরেছিলেন। সেই ধারাবাহিকতায় নারায়ণগঞ্জের প্রভাবশালী দুই এমপি শামীম ওসমান ও সেলিম ওসমানের মাধ্যমে প্রচেষ্টা চালিয়ে যান তিনি।