সিলেটে বন্যার্ত নারী-শিশুদের প্রয়োজনীয় খাদ্য ও ঔষধ সামগ্রী পাঠালো আজমেরী ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

সিলেটে বন্যাদুর্গত মানুষদেরকে খাদ্য উপকরণসহ ঔষধ, শিশু দুগ্ধ ও স্যানেটারী নেপকিন পাঠিয়েছেন নারায়ণগঞ্জ-৫ আসনের চারবারের সাবেক সংসদ সদস্য প্রয়াত নাসিম ওসমান তনয় আজমেরী ওসমান। এরআগে কয়েকটি সংস্থ্যার মাধ্যমে এসব ত্রাণ সামগ্রী প্রদানের পর এবার নিজ কর্মীদের পাঠালেন তিনি। ২৩ জুন বৃহস্পতিবার ভোরে সহধর্মিনী সাবরীনা ওসমান জয়াকে সাথে নিয়ে ত্রাণ সামগ্রী ব্যবস্থাপনার কার্যক্রম পরিদর্শণ করেছেন আজমেরী ওসমান।

এ বিষয়ে আজমেরী ওসমান বলেন, সিলেট তো পূণ্যভূমি , পীর আওলীয়ার দেশে আমরা বাস করছি। আমার বাবা একজন আল্লাহর অলী ভক্ত মানুষ ছিলেন। আর ওই সিলেটে হযরত শাহজালাল রহ. এবং শাহপরান রহ. কবর জিয়ারত ও চাদর চড়াতে আব্বা খুব বেশী যাওয়া আসা করতেন। আজ সেখানকার লোকগুলো পানিতে মানবেতর জীবন যাপন করছেন। বাবা থাকলে অনেক কিছুই করতেন। উনার আদর্শ বুকে ধারণ করি। তাই প্রচারের জন্য নয়, তাহলে এতোদিন অনেক প্রচার হতো। আমি ও আমার পরিবার শুধুমাত্র মানুষ হিসেবে কিছু করার চেষ্টা করেছি। সকলকেও এগিয়ে আসার আহ্বান রইল।

এসময় উপস্থিত ছিলেন, সিদ্ধিরগঞ্জ যুবলীগ নেতা কাজি আমির, জাতীয় ছাত্র সমাজের নারায়ণগঞ্জ জেলা সভাপতি মো. শাহাদাত হোসেন রুপু ও মহানগর এর সভাপতি মো. শাহ্ আলম সবুজ, নারায়ণগঞ্জ জেলা ট্রান্সপোর্ট মালিক সমিতি সাধারণ সম্পাদক মুরশিদ আলম খান, সাবেক ছাত্রলীগ নেতা মনির হোসেন, হোসেন, রাতুল, নাসির, সুমন, শাকিলসহ আরো অনেকেই।

উল্লেখ্য, ইতমধ্যে এ ত্রান সামগ্রীগুলো নিয়ে সিলেটে পৌছেছে বলে জানিয়েছেন তার কর্মীসমর্থকরা। দুইটি কন্টিনার ট্রাকে করে ৪ হাজার প্যাকেট ত্রাণ পাঠানো হয়েছে। যেসব প্যাকেটে খাদ্য সামগ্রী হিসেবে রয়েছে, চাল, ডাল, আলু, পিয়াজ, লবন, সোয়াবিন তেল, চিড়া, বিশুদ্ধ পানির বোতল। শিশুদের কথা বিবেচনা করে গুড়ো দুধ, নারীদের জন্য স্যানেটারী নেপকিন। এছাড়াও পানিবাহিত রোগ বিবেচনায় ওরস্যালাইন, বিশুদ্ধকরণ ট্যাবলেট, নাপা ও এইস ট্যাবলেট দেয়া হয়েছে।