আলীরটেকের সিয়াম হত্যা মামলার আরো দুই আসামি গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলার আলীরটেক এ সংঘটিত চাঞ্চল্যকর অটোরিক্সা চালক “সিয়াম” হত্যা মামলার অটোরিক্সা উদ্ধারসহ হত্যাকান্ডে সরাসরি অংশগ্রহণকারী আরো ২ জন আসামীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।২৩ মে সোমবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার, উপ-পরিচালক ও স্কোয়াড্রন লিডার একেএম মুনিরুল আলম।

তিনি জানান, গত ১৭ মে নারায়ণগঞ্জ জেলার সদর মডেল থানাধীন আলীরটেক তৈলখিয়ার চর জনৈক আতাউর রহমান ও বাদলের পরিত্যক্ত ইট ভাটায় অটোরিক্সা চালক সিয়াম এর অর্ধগলিত লাশ পাওয়া যায় এবং ভিকটিমের বাবা বাদী হয়ে নারায়ণগঞ্জ জেলার সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন, যার মামলা নং-২২, তারিখ-১৮/০৫/২০২২ইং, ধারা- ৩৯৪/৩০২/২০১/৩৪ পেনাল কোড। নৃশংস এই হত্যাকান্ডটি এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি করে। এই ঘটনা স্থানীয় ও জাতীয় বিভিন্ন গণমাধ্যমে সংবাদ আকারে প্রকাশিত হয় ও ব্যাপক আলোড়ন সৃষ্টি করে।

র‌্যাব আরো জানায়, উল্লেখিত বিষয়ে প্রয়োজনীয় তথ্যাদি সংগ্রহ সহ চাঞ্চল্যকর এই হত্যা মামলার আসামীদেরকে গ্রেপ্তারের জন্য র‌্যাব-১১, সিপিসি-১ এর একটি গোয়েন্দা দল ছায়া তদন্ত শুরু করে। গত ২০ মে উক্ত নৃশংস ও চাঞ্চল্যকর হত্যা মামলার প্রধান দুই আসামী ইয়ামিন ও নবী হোসেনকে র‌্যাব-১১, সিপিসি-১ কর্তৃক গ্রেপ্তার করা হয়।

এরই ধারাবাহিকতায় ২২মে র‌্যাব-১১, সিপিসি-১ এই নৃশংস হত্যাকান্ডে সরাসরি অংশগ্রহণকারী আসামী জুম্মানকে মুন্সীগঞ্জের টংগীবাড়ী আলদি বাজার থেকে নিহত সিয়ামের অটোরিক্সা উদ্ধারসহ এবং মোঃ হাসানকে ঢাকার গেন্ডারিয়া থেকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা উক্ত ঘটনার সাথে সরাসরি অংশগ্রহণের কথা স্বীকার করে। ধৃত আসামীদের দেওয়া তথ্য মতে তারা দুজন ও অন্যান্য আসামীরা পরষ্পর যোগসাজসে পূর্বপরিকল্পিতভাবে সিয়ামকে খুন করে অটোরিক্সাটি নিজেদের দখলে নেয় এবং গ্রেপ্তার এড়াতে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে। ধৃত আসামী জুম্মানের দেওয়া স্বীকারোক্তি ও দেখানো মোতাবেক মুন্সীগঞ্জের টংগীবাড়ী আলদি বাজার থেকে অটোরিক্সাটি উদ্ধার করা হয়।