আমি ঠিকাদার নই, এলাকাবাসীর স্বার্থে সহমত পোষণ করেছি: আবু জাহের মোল্লা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় সোনারগাঁও পৌরসভার ৮নং ওয়ার্ডের হাতকোপা এলাকায় মোগরাপাড়া হতে বৈদ্যেরবাজার আঞ্চলিক মহাসড়ক থেকে অনন্তমুছা মসজিদ পর্যন্ত এলাকাবাসীর যাতায়াত সুবিধার জন্য পৌরসভা রাস্তাটি নির্মাণ করে দেয়। দীর্ঘদিন ধরে এলাকাবাসী এ সড়কটি যাতায়াতে ব্যবহার করে আসছে বলে দাবি করেছেন আবু জাহের মোল্লা।

আবু জাহের মোল্লার বিরুদ্ধে থানায় অনন্যা হুসেইন মৌসুমীর দায়েরকৃত অভিযোগে সান নারায়ণগঞ্জ টুযেন্টিফোর ডটকমে প্রকাশিত সংবাদের ব্যাখ্যা দিয়েছেন আবু জাহের মোল্লা। তিনি দাবি করেছেন, আমি রাস্তার কাজের কোনো ঠিকাদার নই, এলাকাবাসীর চলাচলে ব্যবহৃত রাস্তার বিষয়ে সকলের সঙ্গে একমত পোষণ করেছি। কিন্তু জোর করে রাস্তার ইট তুলে দেয়াল নির্মাণ করেছেন মৌসুমী। আমি এলাকাবাসীর পক্ষে থাকায় পূর্ব শত্রুতার জের ধরে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছে মৌসুমী।

তিনি সান নারায়ণগঞ্জে পাঠানো বিবৃতিতে আরো দাবি করেন, এই সড়কটি ব্যবহার করে ধর্মপ্রাণ মুসলমানরা মসজিদে, ঈদগাহ ও কবরস্থানে যাওয়া আসা করে। সড়কটি গুরুত্ব বিবেচনা করে সোনারগাঁও পৌরসভা রাস্তাটি সিসি ঢালাইয়ের উদ্দেশ্যে টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করে যা কিছু দিনের মধ্যে হয়তো বাস্তবায়ন হবে। কিন্তু হঠাৎ করে জাতীয় পার্টির নেত্রী অনন্যা হোসাইন মৌসুমী এই রাস্তার জায়গা নিজের দাবি করে রাস্তার জায়গা দখল করে বাউন্ডারি ওয়াল নির্মাণ করার প্রস্তুতি গ্রহণ করে এবং রাস্তার অনেকটা অংশ কেটে ফেলে।

এলাকাবাসী তাকে নিষেধ করলে তা আমলে না নিয়ে কাজ চালিয়ে যায় এবং তাদেরকে বিভিন্ন ভাবে ভয়ভীতি ও মামলা দিয়ে হয়রানি করার হুমকি দেয়। উপায়ন্তর না পেয়ে বৃহস্পতিবার এলাকাবাসীর পক্ষে জাহের মোল্লা সোনারগাঁও পৌরসভার প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন বলে তিনি দাবি করেন।

অভিযোগের ভিত্তিতে পৌর প্রশাসক তৌহিদ এলাহী সোনারগাঁও পৌরসভার নির্বাহী প্রকৌশলী তানভীর আহমেদকে ব্যবস্থা নিতে নির্দেশ দেন। নির্দেশ পেয়ে নির্বাহী প্রকৌশলী তানভীর আহমেদ রাস্তা পরিদর্শন করার জন্য রিয়াজ মোর্শেদ নামে এক উপ-সহকারী প্রকৌশলীকে ঘটনাস্থলে পাঠান। তিনি ঘটনাস্থলে এসে বিনা অনুমতিতে রাস্তা কাটায় ক্ষোভ প্রকাশ করেন এবং সাময়িকভাবে কাজ রাখার নির্দেশ দিয়ে অনন্যা হোসাইন মৌসুমীকে পৌরসভায় যোগাযোগ করতে বলেন।

এ ব্যাপারে এলাকাবাসীর পক্ষে আবু জাহের মোল্লা আরো বলেন, দীর্ঘদিন যাবত এই রাস্তাটি দিয়ে এলাকাবাসী চলাচল করছে এবং পৌরসভা এই সড়কটি প্রথমে ইটের সলিং করে দেন এবং পরে রাস্তার কিছু অংশ ইতিমধ্যে সিসি ঢালাই করা হয়েছে বাকী অংশও টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে কিছু দিনের মধ্যে বাস্তবায়ন হবে। পৌরসভার রাস্তা ব্যক্তি সম্পত্তি কিভাবে হয়। তিনি (অনন্যা হোসাইন মৌসুমি) হঠাৎ করে রাস্তার জায়গা ব্যক্তিগত জায়গা দাবি করে বাউন্ডারি করার অপচেষ্টা চালাচ্ছে তাই এলাকাবাসী এর প্রতিবাদ ও অভিযোগ করেছে। পৌরসভার মাধ্যমে আমরা এর সুষ্ঠু সমাধান চাই।

অন্যদিকে সোনারগাঁও থানায় দেয়া লিখিত অভিযোগে অনন্যা হোসাইন মৌসুমি দাবি করেন, বৃহস্পতিবার ১৯ মে সকালে হাতকোপা গ্রামে তার নিজ বসত বাড়ীর ওয়াল নির্মাণকালে একই গ্রামের মৃত মন্নাফ মোল্লার ছেলে বিবাদী মোঃ জাহের মোল্লা সহ আরো অজ্ঞাত নামা ৪/৫ জন দাঙ্গাবাজ, মাদকাসক্ত ও খারাপ প্রকৃতির লোক সাথে নিয়ে সম্পত্তির বিষয় নিয়া পূর্ব হইতে বিরোধ সহ মনমালিন্য চলিয়া আসিতেছে।

উক্ত বিরোধের জের ধরিয়া বিবাদী প্রায়ই বাসায় আসিয়া কারনে অকারনে আমাকে সহ আমার পরিবারবর্গকে অকথ্য ভাষায় গাল মন্দ করিয়া ভয়ভীতিসহ প্রাননাশের হুমকী দিয়া পায়তারা করে আসিতেছে।

আমি আমার বাড়ীর সীমানায় বাউন্ডারী ওয়াল নির্মাণ কাজ করাকালে পূর্ব শত্রুতার জের ধরিয়া ১৯মে ২০২২ ইং সকালে উল্লেখিত বিবাদীসহ অজ্ঞাত নামা লোকজন নিয়া পরস্পর যোগসাজসে তাহাদের হাতে থাকা লাঠিসোঠা ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়া বেআইনী জনতাবদ্ধে আমার বসত বাড়ীর সীমানার ভিতর অনধিকার প্রবেশ করিয়া আমার ওয়াল নির্মান কাজে বাধা নিষেধ করে। আমি মৌখিক ভাবে প্রতিবাদ করিলে উল্লেখিত বিবাদীসহ অজ্ঞাত নামা বিবাদীরা লাঠিসোঠা ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়া আমাকে মারপিট করিতে উদ্ধত হইয়া ভয়ভীতিসহ খুন জখমের হুমকী দিয়া ওয়াল বাউন্ডারী নির্মাণ কাজ বন্ধ করে দিয়া আমার চলাচলের রাস্তা বন্ধ করে দেয়। আমি আগাইয়া গেলে বিবাদী শাবল দিয়া আমাকে আঘাত করার চেষ্টা করে এবং আমার পরিহিত জামা কাপড় ধরিয়া টানা হেচড়া করিয়া মানহানি করে। আমার ডাক চিৎকার শুনিয়া আশেপাশের লোকজন আগাইয়া আসিতে থাকিলে উল্লেীখত বিবাদী সহ অজ্ঞাত নামা বিবাদীরা আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করত রাস্তা বন্ধ করে দিয়া ভয়ভীতি সহ প্রাননাশের হুমকি প্রদান করে।