ফতুল্লায় গ্যাস বিস্ফোরণে মা ও তার তিন শিশু দগ্ধ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার ফতুল্লায় একটি বাসায় গ্যাস বিস্ফোরণে অগ্নিকান্ডে মা ও তার তিন শিশু দগ্ধ হওয়ার ঘটনা ঘটেছে। অগ্নিদগ্ধদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দগ্ধ চারজন হলেন ফাতেমা বেগম এবং তার ৫ বছরের শিশু সাফওয়ান, ৯ বছরের শিশু ফারিয়া ও ১১ বছরের রাফি।

৬ এপ্রিল শনিবার রাত সাড়ে ৮টার দিকে ফতুল্লার গিরিধারা আবাসিক এলাকার ওই বাসায় এ বিস্ফোরণের ঘটনাটি ঘটে। ঘটনার পরপরই দগ্ধদের উদ্ধার করে ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

প্রত্যক্ষদর্শীদের একজন বলেন, তাদের ঘর থেকে চিৎকার শুনে ঘটনাস্থলে গিয়ে অগ্নিকান্ড দেখি। তখন তাদের উদ্ধার করে ঢামেকে নিয়ে আসি। ৫তলা ওই বাড়িটির ৩য় তলায় পরিবারটি ভাড়া থাকতেন। রাতে রান্না ঘরে গ্যাসের সিলিন্ডার চুলায় আগুন ধরাতে গেলে লিকেজ থেকে জমে থাকা গ্যাসের বিস্ফোরণ হয়। এতে ওই ফ্ল্যাটের দরজা ও জানালা উড়ে গেছে। পরে তাদের চিৎকার শুনে এলাকাবাসী উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম হোসেন জানান, ধারণা করা হচ্ছে গ্যাসের চুলা ভালোভাবে বন্ধ করা ছিল না। এতে পুরো ঘরে গ্যাস ছড়িয়ে যায়। পরে চুলায় আগুন ধরাতে গেলে বিস্ফোরণের ঘটনা ঘটে।