নারায়ণগঞ্জ সদর উপজেলায় ৪৮ শিক্ষককে বিদায়ী সংবর্ধনা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত ৪৮ জন শিক্ষককে বিদায়ী সংবর্ধনা দেয়া হয়েছে। বিদায়ী এসব শিক্ষকদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয় এবং সম্মাননা ফুল ও ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়। একই সঙ্গে শিক্ষকদের মানপত্র প্রদান করা হয়।

১৬ অক্টোবর বুধবার নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে নারায়ণগঞ্জ সদর উপজেলা শিক্ষা পরিবারের উদ্যোগে বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সদর উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ মনিরুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক।

প্রধান অতিথি ইউএনও নাহিদা বারিক বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। এই মেরুদন্ডের স্থপতি শিক্ষকরাই। তাই শিক্ষকদের প্রতি সব সময় সম্মানজনক আচরণ ও তাঁদের সাথে ভালো ব্যবহার করার জন্য উপস্থিত শিক্ষার্থীদের পরামর্শ প্রদান করা হয়। শিক্ষার্থীদের নৈতিক শিক্ষায় শিক্ষিত করার জন্য শিক্ষকদের প্রতি অনুরোধ জানানো হয়। কেননা, শিক্ষার্থীরা সব সময় তাঁদের শিক্ষকদেরকে অনুসরণ করেন এবং তাঁদের দেয়া পরামর্শ যথাযথভাবে মেনে চলার চেষ্টা করেন।

তিনি আরও বলেন, একজন শিক্ষক তাঁর কর্মকাল সমাপ্ত করে সরকারি নিয়ম অনুসারে একসময় অবসর নিয়ে থাকেন। সারা জীবন নিজের কথা না ভেবে, পরিবারের কথা না ভেবে শ্রম, মেধা ও কর্তব্যনিষ্ঠতাকে আকড়ে রেখেছিলেন। আর বিদায়ী ৪৮ জন শিক্ষক তাঁদের কর্মস্থল ছেড়ে গেলেও সমাজ ও রাষ্ট্রের প্রতি তাঁদের অনেক দায়িত্ব ও কর্তব্য রয়েছে। বাল্য বিবাহ, ইভটিজিং, মাদক নির্মুল সহ সমাজ গঠনে তাঁদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার অনুরোধ জানানো হয়।

এছাড়াও বিদায়ী শিক্ষকদের পরবর্তীতে যে কোন সমস্যার কথা জানানোর জন্য অনুরোধ করা হয় এবং তাঁদের সমস্যা সমাধানে যথাসাধ্য সহযোগিতা করার আশ্বাস দেন।