নারায়ণগঞ্জে সম্মিলিত নাট্যকর্মী জোটের নির্বাচনে হুমায়ূন ও মিন্টু জয়ী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলাদেশের ইতিহাসে এই প্রথম নাট্যকর্মীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে অত্যন্ত উৎসবমুখর পরিবেশে শেষ হলো নারায়ণগঞ্জ সম্মিলিত নাট্যকর্মী জোটের নির্বাচন। ২৮ সেপ্টেম্বর শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত শহরের বঙ্গবন্ধু সড়কের নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের দোয়েল প্লাজায় সুন্দর ও মনোরম পরিবেশে একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

২শ’৫২টি ভোটের মধ্যে ২শ’৩২জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। প্রাপ্ত ফলাফল অনুযায়ী সভাপতি পদে গোদনাইল নাট্য দলের দলপতি মোঃ হুমায়ূন কবির সর্বোচ্চ ১শ’১৪ভোট এবং স্ব-বর্ণ থিয়েটারের মাসুদ রানা মিন্টু সর্বোচ্চ ৯৭ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

এছাড়া অর্থ সম্পাদক পদে শফিউল আলম রেজা, সমাজ কল্যাণ সম্পাদক পদে সেলিম খন্দকার খোকা, দপ্তর সম্পাদক পদে শেখ আলমাস আলী এবং প্রচার ও প্রকাশণা সম্পাদক পদে এম এ মান্নান সাগর নির্বাচিত হয়েছেন।

এর আগে সহ-সভাপতি পদে দেওয়ান মোহাম্মদ হানিফ, সাংগঠনিক সম্পাদক পদে এম আর হায়দার রানা, সাংস্কৃতিক সম্পাদক পদে আবু হানিফা মাসুম ও যুগ্ম সম্পাদক পদে কবির প্রধাণ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

এতে প্রধাণ নির্বাচন কমিশনারের দায়িত্ব পালণ করেন দৈনিক জন্মভূমি পত্রিকার সম্পাদক ও প্রকাশক জাফর আহমদ। এতে নির্বাচন কমিশনারের দায়িত্বে ছিলেন অ্যাডভোকেট সাহিদুল ইসলাম টিটু ও অধ্যাপক জিএম এ জব্বার চিশতী।

এদিকে নির্বাচন চলাকালে দেশের শীর্ষ চলচ্চিত্র পরিচালক রাকিবুল ইসলাম রাকিব, বোরহান উদ্দিন রনি, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন সভাপতি মন্ডলির সদস্য উত্তম কুমার সাহা সহ চলচ্চিত্র ও নাট্যাঙ্গনের অসংখ্য শিল্পীবৃন্দ পরিদর্শণ করেন।