বন্দরের মাদক ব্যবসায়ী টুকুকে ৩ বছরের কারাদণ্ড

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দর থানার একটি মাদক মামলায় মাদক ব্যবসায়ী নুর মোহাম্মদ টুকুকে তিন বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন নারায়ণগঞ্জের একটি আদালত। একই সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা অর্থদন্ড যা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন আদালত।

১৭ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ রাজিয়া সুলতানা আসামির উপস্থিতিতে এ আদেশ দেন। এই মামলায় পাঁচজনের সাক্ষ্য প্রদান ও যুক্তিতর্ক শেষে আদালত এ রায় ঘোষণা করেন। তবে এই মামলায় অভিযুক্ত আসামি আমির হোসেন ও লিটনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের দুজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্ত আসামি নূর মোহাম্মদ নারায়ণগঞ্জের বন্দর থানাধীন লক্ষণখোলা এলাকার আবুল কাদেরের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, র‌্যাব-১১ এর একটি টিম ২০১০ সালে বন্দর থানাধীন লক্ষনখোলা বাবুলের বাড়ির সামনে একটি প্লাস্টিকের ব্যাগে তল্লাশি চালিয়ে ২০ বোতল ফেন্সিডিলসহ নুর মোহাম্মদকে গ্রেপ্তার করে। এর সাথে সম্পৃক্ততার অভিযোগ আরোও দুইজন আমির হোসেন ও লিটনকে আটক করে।

এ ঘটনায় র‌্যাব- ১১ এএসআই রুহুল আমিন বাদী হয়ে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের বিশেষ ক্ষমতা ১৯৭৪ সালের ২৫(বি) এর ধারায় বন্দর থানায় একটি মামলা দায়ের করেন।
মামলার রায়ের বিষয়ে নারায়ণগঞ্জ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট জাসমীন আহমেদ জানান, ২০১০ সালে বন্দর থানার একটি মাদক মামলায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় শেখ রাজিয়া সুলতানার আদালত আসামির উপস্থিতিতে ৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ১ জনের ৩ বছরের সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন এবং ২ জনের বেকসুর খালাস দেয়া হয়।