না’গঞ্জে সন্ত্রাস, চাঁদাবাজ, ভূমিদস্যূদের দিন শেষ: এসপি হারুন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, ‘নারায়ণগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে আমি চাই জনগণের সাথে পুলিশের সম্পৃক্ততা। ‘পুলিশ জনগণের বন্ধু’ এই কথাটা প্রতি পদে পদে হওয়া চাই।’

নারায়ণগঞ্জবাসীর উদ্দেশ্যে এসপি হারুন বলেন, আপনাদের মাঝে অনেক চাপা কষ্ট আছে আমি জানি। অনেক ভূমিদস্যূ চাঁদাবাজদের বিরুদ্ধে কিছু বলতে পারেন না। এবার নির্ভয়ে কথা বলার সুযোগ এসেছে। সন্ত্রাস, চাঁদাবাজ, ভূমিদস্যূদের দিন শেষ। আপনাদের কাছে এসেছি সে সকল ভূমিদস্যূদের নাম জানতে, যারা আপনাদের ভূমি দখল করছে, যারা চাঁদাবাজ-সন্ত্রাসী, এদের নাম চাই। জেলা পুলিশ আপনাদের পরিচয় গোপন রাখবে।

তিনি আরও বলেন, আমরা জনগণের সাথে সম্পৃক্ত হতে চাই। আইনে আপনাদের ক্ষমতা দেওয়া আছে। আপনারা অপরাধ হতে দেখলে তা নিবারণ করবেন এবং দুষ্কৃতিকারীকে ধৃত করবেন। আমরা ওয়ার্ডের চৌকিদারের সাথে সংযোগ স্থাপন করতে চাই, নেতৃবৃন্দের সাথে সংযোগ স্থাপন করতে চাই, যাতে সমাজের সকল তথ্য পুলিশের কাছে চলে আসে। স্কুল-কলেজে মেয়েদের বিভিন্ন সময়ে ইভটিজিং করা হয়। আমরা ঐ সকল ইভটিজারদের নাম চাই, তাদেরকে আমরা শক্ত হস্তে দমন করব। আমরা মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি। ভূমিদস্যূতার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি।

১৪ সেপ্টেম্বর শনিবার সকালে ফতুল্লা থানাধীন বক্তাবলী ইউনিয়নে কানাইনগর সোবাহানীয়া স্কুল এন্ড কলেজ মাঠে ফতুল্লা মডেল থানা কর্তৃক আয়োজিত ওপেন হাউজ ডে/সেপ্টেম্বর ২০১৯ অনুষ্ঠিত হয়। উক্ত ওপেন হাউজ ডে তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম (বার), পিপিএম (বার)।

এসময় আরো উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত পুলিশ সুপার মো: মেহেদী ইমরান সিদ্দিকী, সালেহ উদ্দিন আহমেদ, বক্তাবলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: শওকত আলী সহ স্থানীয় নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ফতুল্লা মডেল থানা পুুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আসলাম হোসেন।

অনুষ্ঠানে পুলিশের প্রশংসা করে বক্তব্য রাখেন কানাইনগর সোবাহানীয়া স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক এবং একজন বীর মুক্তিযোদ্ধা সহ স্থানীয় নেতৃবৃন্দ।