বাবার নিষেধ থাকায় পরিচয় দেননি শামীম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর উপজেলায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নারায়ণগঞ্জের এমপি একেএম শামীম ওসমান বলেছেন, আমার নিজের জীবনেও খেলাধুলা দিয়ে শুরু হয়। আমার রাজনৈতিক জীবনও খেলাধুলা দিয়ে শুরু হয়েছে। আমি ব্যক্তিগতভাবে মনে করি খেলাধুলা মানুষকে সুন্দর রাখে।’

শামীম ওসমান তার কলেজ জীবনের প্রসঙ্গ টেনে বলেন, প্রথমে কেউ আমাকে চিনতো না। কলেজে যখন পড়তাম সবাই আমাকে চিনলো, যখন আমি টেবিল টেনিসে চ্যাম্পিয়ন হলাম। সবাই জিজ্ঞেস করতো এই লম্বুটা কে? তখন সবাই জানলো যে, আমি কার ছেলে। তার আগে ফাস্ট ইয়ার পার হয়ে গেছে, কেউ জানতো না আমি একেএম সামসুজ্জোহার ছেলে। অনেকে জানতো না। কারণ আমার বাবার নিষেধ ছিল পরিচয় দেয়ার।’ প্রসঙ্গত প্রয়াত আওয়ামীলীগ নেতা একেএম সামসুজ্জোহা ছিলেন ভাষা সৈনিক।

তিনি জাতির জনকের সঙ্গে রাজনীতি করেছেন। জাতীয় সংসদে তিনিও ছিলেন জনপ্রতিনিধি। তারই তিন ছেলেও পরবর্তীতে এমপি হয়েছেন।

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নারায়ণগঞ্জ সদর উপজেলা প্রশাসন আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের (বালক অনুর্ধ্ব-১৭) ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফাইনাল খেলায় ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলীর দলকে ২-০ গোলে পরাজিত করে ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি ও কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদলের দল চ্যাম্পিয়ন হয়।

২৪ সেপ্টেম্বর শনিবার বিকেলে নারায়ণগঞ্জের ইসদাইর ওসমানী পৌর স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়।

এদিকে ফাইনাল খেলা শুরু হওয়ার আগে দুই দলের খেলোয়ার ছাড়াও ব্যাপক দর্শক এসে মাঠের গ্যালারী কানায় কানায় ভরে যায়। আর অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি একেএম শামীম ওসমান সহ অতিথিদের মনে একটু আনন্দ দিতে আয়োজকরা মাঠে বিভিন্ন ধরণের বিনোদনের ব্যবস্থা করেন। থিম সং থেকে শুরু করে নৃত্য সহ গান পরিবেশন করা হয়। পরে প্রধান অতিথি খেলার উদ্বোধন করেন। আর ৫০ মিনিটের খেলায় বক্তাবলী ইউনিয়ন পরিষদের দলকে ২-০ গোলে পরাজিত করে কাশিপুর ইউনিয়ন পরিষদের দল।

ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি নাহিদা বারিকের সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ মিহিরের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বিশ্বাস, মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির, কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল, বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী, এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান, কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু, ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন, গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নওশেদ আলী, আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিউর রহমান, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম চেঙ্গিস প্রমূখ।

অন্যদিকে ফাইনাল শেষে চ্যাম্পিয়ন ও রানার আপ দলকে তাদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি শামীম ওসমান। পরে শামীম ওসমান চ্যাম্পিয়ন ও রানার আপ দলকে ধন্যবাদ জানান।