‘ভূমিদস্যূ আল জয়নাল’ ভুক্তভোগীদের সংবাদ সম্মেলন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য জয়নাল আবেদীন ওরফে আল-জয়নালের বিরুদ্ধে অবৈধভাবে জমি দখলের অভিযোগ তুলেছেন তাকে ‘ভূমিদস্যূ’ হিসেবে আখ্যায়িত করেছেন নারায়ণগঞ্জ জেলা ট্রাক মালিক সমিতির নেতারা।

১৪ সেপ্টেম্বর শনিবার দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে জয়নাল আবেদীনের বিরুদ্ধে অভিযোগ তুলেন সংগঠনের নেতারা।

সংবাদ সম্মেলনে জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক ও সিটি কর্পোরেশনের ১৪নং ওয়ার্ড কাউন্সিলর শফিউদ্দিন প্রধান বলেন, আমাদের ট্রাক মালিক সমিতির সকল সদস্য ও নেতাদের কাছ থেকে আদায়কৃত চাঁদার টাকা একত্রিত করে, ২০০১ সালে আমরা ফতুল্লা সস্তাপুরে কুদরত আলীর ওয়ারিশ থেকে একটি জমি ক্রয় করি কিন্তু ২০০৬ সালে আল-জয়নাল কুদরত আলীর ওয়ারিশদের কাছ থেকেই আম মোক্তারনামা নিয়ে নারায়ণগঞ্জ জেলা জজ আদালতে জয়নাল ওই জমির মালিকানা দাবি করেন এবং জমিতে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন।

তিনি আরও জানান, অস্থায়ী নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও ২০১৬ ও ২০১৭ সালে এই জমি দখলের চেষ্টা করে জয়নাল এবং সর্বশেষ গত ৯ সেপ্টেম্বর ওই জমিতে ঘর তুলতে যায়। আমরা খবর পেয়ে জমিতে গেলে তারা কাজ বন্ধ করে দেয়। ওইদিন আমরা ফতুল্লা থানায় অভিযোগ করলে ভারপ্রাপ্ত কর্মকর্তা ফোর্স পাঠিয়ে কাজ বন্ধ করে দেয়।

শফিউদ্দিন প্রধান আরো বলেন, পাশের দাগের জমির মালিক জেলা আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েলের জমি অবৈধভাবে দখল করতে গেলে জয়নালের বিরুদ্ধে মামলা হয় এবং ওই সময় গ্রেপ্তার হয়ে জয়নাল কারাভোগ করেন। বিগত দিনে আমলাপাড়ায় বিতর্কিত জমি ক্রয় করে দখল করতে গেলে সেখান থেকে তাকে তাড়িয়ে দেয়। শহরের আনাচে কানাচে কোন ওয়ারিশ দ্বন্ধ জমি থাকলে সেই জমির আমমোক্তার নামা নিয়ে দখল করতে যায় বলে তাকে ভূমিদস্যূ জয়নাল বলা হয়।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, জয়নালের বিরুদ্ধে আমরা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছি, পুলিশ সুপার বরাবর দরখাস্তের মাধ্যমে অভিযোগ দায়ের করেছি। জয়নাল আমাদের বিরুদ্ধে নারায়ণঞ্জ ২য় জেলা জজ আদালতে ৪টি দেওয়ানি মোকাদ্দমা দায়ের করেছে যেগুলো এখনো চলমান আছে। আজকের এই সংবাদ সম্মেলনই শেষ। যদি প্রতিকার না পাই কিংবা যদি আমাদের ট্রাক মালিক সমিতির এই জায়গা আবার অবৈধভাবে দখল করা হয়, তাহলে আমরা সকল পরিবহণ সেক্টরের শ্রমিকরা একজোট হয়ে ধর্মঘটের ডাক দেবো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা ট্রাক কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি মতিউল্লাহ মিন্টু, কার্যকরী পরিষদের সহ-সভাপতি তাইজুল ইসলাম ভূইয়া, যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, মো.তুহিন ও দপ্তর সম্পাদক আবু তাহের প্রমূখ।