অর্থের অভাবে বিনা চিকিৎসায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন যুবলীগ সভাপতি!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দর ইউনিয়ন ১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি শাহজাহান মিয়া দীর্ঘদিন যাবৎ দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে বিছানায় শয্যাশায়ী রয়েছেন। সিটি কর্পোরেশনের ২২নং ওয়ার্ডের কোটপাড়া এলাকায় সে ছোট্ট একটি ঘরে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

তার স্ত্রী রাহিমা খাতুন ১টি কন্যা সন্তান নিয়ে তাকে দেখাশুনা করে। সে একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিল। এখন শাহজাহান মিয়ার অসুস্থ্যতার পর তার স্ত্রী কাপড় বিক্রি করে তার চিকিৎসা ব্যয় ও সংসার চালায়। শয্যাশায়ী শাহজাহান মিয়া একা চলাফেরা করতে পারেনা।

তার পরিবারের সহায়তা এখন তার কাছে বেঁচে থাকার অবলম্বন। অথচ এক সময় তিনি আওয়ামীলীগ ও অংগসংগঠনের বিভিন্ন মিছিল-মিটিং সমাবেশে তার উপস্থিতি ছিল সরব। দলের জন্য তিনি ছিলেন নিবেদিত প্রাণ। আজ তার দূরারোগ্য ব্যাধি ও ব্রেনস্ট্রোক করে বিছানায় পড়ে আছে। তাকে যেন এখন দেখার কেউ নেই।

গত ৩১ আগস্ট শনিবার দুপুরে তার অসুস্থ্যতার সংবাদ শুনে ২২নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা বীরমুক্তিযোদ্ধা জালাল উদ্দিন জালু ও জাতীয় পার্টির নেতা মহিত ছুটে যান তার কোটপাড়ার বাড়িতে। গিয়ে দেখেন ঘরের মেঝেতে পড়ে আছে বঙ্গবন্ধু আদর্শের সৈনিক যুবলীগ নেতা শাহজাহান। আবেগআপ্লুত হয়ে তিনি তার বিভিন্ন বিষয়ে খোজ-খবর নেন ও সহায়তা করার প্রতিশ্রুতি দেন।

এ সময় আর্তনাদ করে তার ছোট্র মেয়েটি তার পিতার সুস্থতা কামনায় বন্দর থানা আ’লীগনেতা বীরমুক্তিযোদ্ধা এমএ রশিদ ও সাংসদ সেলিম ওসমানের সহায়তা কামনা করেছেন।