খালেদার মুক্তির দাবিতে ঢাকায় আইনজীবীদের নিয়ে তৈমূরের মানববন্ধন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গণতন্ত্র ও বেগম খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলনের কেন্দ্রীয় কমিটি উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ১ সেপ্টেম্বর জাতীয় প্রেস ক্লাবের সামনে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি ও চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার এবং প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি ভাইস চেয়ারম্যান শামছুজ্জামান খাঁন দুদু।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- নেজামে ইসলামী বাংলাদেশের সভাপতি অ্যাডভোকেট মাওলানা আঃ রাকিব, বিকল্প ধারার মহাসচিব অ্যাডভোকেট শাহ মোহাম্মদ বাদল, সাবেক জেলা জজ অ্যাডভোকেট শামছুল আলম, অ্যাডভোকেট আবেদ রেজা, অ্যাডভোকেট আইউব আলী আশ্রাফী, অ্যাডভোকেট আনিছুর রহমান, অ্যাডভোকেট শাফিউদ্দিন, অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, অ্যাডভোকেট হানিফ সহ আইনজীবীগণ। অনুষ্ঠান পরিচালনা করেন আন্দোলনের মহা-সচিব অ্যাডভোকেট রফিকুল ইসলাম তালুকদার রাজা।

সভাপতির বক্তব্যে তৈমূর আলম খন্দকার বলেন, আইনী লড়াইয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়া শেখ হাসিনার অবৈধ কারাগার থেকে মুক্ত হবে না। সেপ্টেম্বর মাসকে আমরা সাংগঠনিক মাস হিসাবে ঘোষণা করেছি। এ মাসে আমরা বাংলাদেশের প্রতি জেলা সফর করে আইনজীবীদের সংগঠিত করে আগামী অক্টোবর বা নভেম্বর এর মধ্যে ঢাকাতে আইনজীবিদের মহা-সমাবেশ করে চেয়ারপারসনের মুক্তি ত্বরান্বিত করবো, ইনশাহআল্লাহ।

প্রধান অতিথির বক্তব্যে শামছুজ্জামান খাঁন দুদু বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি ছাড়া গণতন্ত্রের মুক্তির অন্যকোন বিকল্প নাই। রাজপথে থেকেই বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। দেশনেত্রীর মুক্তির জন্য আইনজীবিরা আদালত প্রাঙ্গন থেকে রাজপথে নামায় আইনজীবি আন্দোলনকে মোবারকবাদ জানান।