ঢাকা রেঞ্জে শ্রেষ্ঠ ডিএসবি অফিসার আরিফুল ইসলাম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ঢাকা বিভাগীয় রেঞ্জে শ্রেষ্ঠ ডিএসবি অফিসার হিসেবে নির্বাচিত হয়েছেন নারায়ণগঞ্জ জেলা বিশেষ শাখার ডিআইও এসআই আরিফুল ইসলাম। ২৬ আগস্ট সোমবার সকাল ১০টায় ঢাকা রেঞ্জের সম্মেলন কক্ষে ২০১৯ সালের জুলাই মাসের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান। ওই সভায় ডিআইজি তার হাতে শ্রেষ্ঠত্বের ক্রেস্ট তুলে দেন।

এদিকে একই দিন ৬ষ্ঠ বারের ঢাকা বিভাগীয় রেঞ্জে শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হয়েছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের জিআইও-২ সাজ্জাদ রোমন জানান, উক্ত সভায় ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে নির্বাচিত হন নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম(বার), পিপিএম(বার)।

সভা সূত্র জানায়, মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, ওয়ারেন্ট তামিল, হকার উচ্ছেদ, শিল্প এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষা সহ নারায়ণগঞ্জ জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সন্তোষজনক হওয়ায় সর্বসম্মতিক্রমে এসপি মোহাম্মদ হারুন অর রশীদকে ২০১৯ সালের জুলাই মাসের শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসাবে মনোনিত করা হয়।

অন্যদিকে জানাগেছে, ইতিপূর্বে নারায়ণগঞ্জ এসপি হারুন নারায়ণগঞ্জ জেলায় যোগদানের ২০১৮ সালের ডিসেম্বর ও ১৯ সালের জানুয়ারি-ফেব্রুয়ারি মাসের অপরাধ সভায়ও পরপর তিন বার ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার নির্বাচিত হয়েছিলেন। এ নিয়ে ধারাবাহিকতা ধরে রেখে মে-জুন এবং এইবার জুলাই-২০১৯ মাসে একটানা পরপর তিন বার সহ ৬ষ্ঠ বারের মত ঢাকা রেঞ্জের শ্রেষ্ঠ এসপি উপাধি লাভ করলেন।

এ ছাড়াও এসপি হারুন পুলিশের সর্বোচ্চ রাষ্টীয় সম্মান হিসেবে ৩ বার বিপিএম ও ২ বার পিপিএম পদক পেয়েছেন।

এদিকে জেলা পুুলিশ জানিয়েছে, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জেলায় যোগদানের পর থেকে ভূমিদস্যূদের গ্রেপ্তার, বড় বড় মাদক কারবারীদের গ্রেপ্তার সহ মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা, জঙ্গীবাদ দমন, হকার উচ্ছেদ, রাস্তা দখল মুক্ত করা, প্রভাবশালীদের হাত থেকে ফ্লাট মুক্ত করে প্রকৃত মালিকের নিকট হস্তান্তর, এতিমদের সম্পত্তি ও মিলকারখানা ফিরিয়ে দেওয়া সহ নানা ধরণের জনসেবামূলক কাজ করে সর্বমহলে প্রসংশিত হন পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ।

এ ছাড়াও প্রত্যেক সংসদ সদস্যদের এলাকায় মাদক, জঙ্গী বিরোধী কমিউনিটি সমাবেশ করে এবং সংসদ সদস্য একাদশ বনাম পুলিশ সুপার একাদশ এর মধ্যকার প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করে সবার কাছে সমাদৃত হন এসপি হারুন।