মেয়র আইভীর বিরুদ্ধে আদালতের সমন জারি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে নারায়ণগঞ্জের রহমত উল্লাহ মুসলিম ইনিষ্টিটিউট ভবন ভেঙ্গে দেয়ার অভিযোগে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত। ২৮ আগস্ট বুধবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক মেয়র আইভীর বিরুদ্ধে এই সমন জারি করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী ও নারায়ণগঞ্জ আদালতের জিপি অ্যাডভোকেট মেরিনা বেগম। তিনি জানান, ওই ভবনটি নিয়ে আদালতের নিষেধাজ্ঞা ছিল। নিষেধাজ্ঞা অমান্য করে ভবনটি ভেঙ্গে ফেলায় মেয়র সহ বিবাদীদের বিরুদ্ধে আদালত সমন জারি করেছেন।

বাদীর নাম জানতে চাইলে তিনি জানান, ওই ভবনের দোকান মালিকপক্ষের ২৫ জন ভুক্তভোগী মামলা দায়ের করেছেন।

এদিকে জানাগেছে, গত ২০ জুন বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ শহরের ২নং রেলগেট এলাকায় এ উচ্ছেদ অভিযান চালিয়ে ওই ভবনটি ভেঙ্গে ফেলা হয়।
২নং রেলগেট রহমতউল্লাহ ইনস্টিটিউট কর্তৃপক্ষের সাথে দীর্ঘদিন ধরেই মালিকানা নিয়ে মামলা চলছিলো নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের।

তবে ওই দিন নাসিক কর্তৃপক্ষ জানিয়েছিলেন, তারা মামলায় রায় পেয়েছেন। ভবনটি ভাঙার ব্যাপারে এখানকার লোকজনকে আগেই সময় দিয়ে দেয়া হয়েছিলো। সময় পার হওয়ার পরই ভবন ভাঙার কাজ শুরু হয়। খুব অল্প সময়ের মধ্যেই আধুনিক যন্ত্রপাতি দিয়ে পুরো ভবন ভেঙে দেয়া হবে।

এ বিষয়ে মেয়র আইভী ওই সময় মিডিয়াতে বলেছিলেন, সকল নিয়মকানুন রক্ষা করেই রাস্তার মাঝ থেকে জনস্বার্থে এ ভবনটি উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে। গত ১৬ বছর ধরেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অসংখ্যবার নিজ দায়িত্বে ভবনটি সরিয়ে নেয়ার অনুরোধ জানানো হয়েছে কিন্তু তারা অজ্ঞাত কারণে কর্ণপাত করেনি।

তবে দোকান মালিকেরা দাবি করেছিলেন- ভবনটি ভাঙ্গতে আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। মেয়র জোর করে ভবনটি ভেঙ্গে ফেলেছেন।