মাদক নিয়ে কাউন্সিলর দুলাল প্রধান সহ ৫জন গ্রেপ্তার, রিমান্ডের আবেদন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দীন মাহামুদ দুলাল প্রধান সহ ৫ জনকে মাদক বিক্রির অভিযোগে গ্রেপ্তার করেছে জেলা পুলিশ। তাদের কাছ থেকে ৫০ বোতন ফেন্সিডিল উদ্ধার ও মাদক বিক্রির টাকা জব্দ করা হয়। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে তাদের বিরুদ্ধে ৭ দিনের রিমান্ডের আবেদন করে আদালতে পাঠিয়েছে পুলিশ।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, ১ আগস্ট বৃহস্পতিবার সন্ধায় জেলা গোয়েন্দা শাখার একটি চৌকশ টিম এসআই মোঃ আব্দুল জলিল মাতুব্বর, এসআই খোকন চন্দ্র সরকার, এএসআই আমিনুল ইসলাম ও সঙ্গীয় অন্যান্য ফোর্স সহ নারায়ণগঞ্জ সদর মডেল থানাধীন এলাকায় মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনাকালে নবীগঞ্জ ফেরী ঘাটে অবস্থান কালে গোপন সূত্রে সংবাদ পায় যে, চাষাড়া হতে একটি সাদা রং এর মিনি হায়েস গাড়ী যার নম্বর-ঢাকা মেট্রো-চ-৫৩-৯৪৮‘তে করে কয়েকজন মাদক ব্যবসায়ী মাদক বহন করে নবীগঞ্জ ঘাটের দিকে যাচ্ছে।

উক্ত সংবাদের সত্যতা যাচায়ের জন্য ডিবির উক্ত চৌকশ টিম রাত দশটার দিকে উক্ত মিনি হায়েস গাড়ীটি নবীগঞ্জ ফেরী ঘাটে পৌছা মাত্রই থামানো সংকেত দিয়ে ফেরী ঘাটের রোডে যাত্রী ছাউনির সামনে পাকা রাস্তার উপর থামানো হয়। উক্ত যাত্রী ছাউনিতে ও আশপাশে থাকা উপস্থিত সাক্ষীদের মোকাবেলায় উক্ত গাড়ী সহ গাড়ীর ভেতরে থাকা যাত্রীদের তল্লাশীকালে আসামী সাইফুদ্দীন আহম্মেদ দুলাল প্রধানের দেহ তল্লাশীকালে তার পরিহিত প্যান্টের সামনে ডান পকেটে ২ বোতল অবৈধ মাদকদ্রব্য ফেন্সিডিল, অপর আসামী কামাল হাসানের পরিহিত প্যান্টের সামনে ডান পকেটে ২ বোতল অবৈধ মাদকদ্রব্য ফেন্সিডিল পাওয়া যায়।

এছাড়াও পুলিশ জানায়, আটককৃত গাড়ী তল্লাশী কালে গাড়ীর মাঝখানের ছিটের নিচে একটি শপিং ব্যাগের মধ্যে ২০ বোতল অবৈধ মাদকদ্রব্য ফেন্সিডিল, গাড়ীর পিছনের ছিটের নিচে অপর আরেকটি শপিং ব্যাগের মধ্যে আরো ২০ বোতল অবৈধ মাদকদ্রব্য ফেন্সিডিল এবং ড্রাইভারের ছিটের পিছনে পকেটে রাখা ৬ বোতল অবৈধ মাদকদ্রব্য ফেন্সিডিল সর্বমোট ৫০ বোতল মাদক জাতীয় ফেন্সিডিল উদ্ধার করা হয় এবং বিধি মোতাবেক জব্দ করা হয়।

ধৃত আসামী দুলাল প্রধানের শার্টের বুক পকেট হতে ফেন্সিডিল বিক্রির নগদ ৩২ হাজার টাকাও বিধি মোতাবেক জব্দ করা হয়। আরো অপর সহযোগী আসামীরা হলো মনির হোসেন মনু, তানভীর আহম্মেদ সোহেল ও মোঃ মজিবর রহমান।

পুলিশ জানায়, উক্ত আসামীদের জিজ্ঞাবাদ করলে মূল আসামী দুলাল প্রধান স্বীকার করে যে, তিনি একজন কাউন্সিলর এবং মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক উক্ত পরিচয়ের আড়ালে সে এবং তার সহযোগীরা একে অপরের সহায়তায় ফেন্সিডিলের ব্যবসা করে আসছিল।

উক্ত বিষয়ে সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। আসামীদের ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়।

নারায়ণগঞ্জ জেলার সুযোগ্য পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম(বার), পিপিএম(বার) বলেন, মাদকের সাথে কোন আপোস নাই। অপরাধী যেই হোক না কেন, অপরাধ করলে তাকে আইনের আওতায় আনা হবে।