জাতিসংঘের ‘ফিউচার লিডার কংপ্রেস’-এ বাংলাদেশ প্রতিনিধি নারায়ণগঞ্জের জুম্মা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতিসংঘের ‘ফিউচার লিডার কংগ্রেস-২০১৯’ কনফারেন্সে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে মনোনীত হয়েছেন নারায়ণগঞ্জের সন্তান ইব্রাহিম আদহাম খান জুম্মা।

যুব উন্নয়ন বিষয়ক বিভিন্ন গবেষণাপত্র এবং ‘জাতিসংঘ উন্নয়ন লক্ষ্য ২০৩০’ এর জন্য জমা দেওয়া বিবেচ্য বিষয়গুলো গৃহিত হওয়ায় বাংলাদেশ থেকে ডেলিগেট হিসেবে নির্বাচিত হওয়ার বিরল কৃতিত্ব অর্জন করেন ইব্রাহিম।

থাইল্যান্ডের ব্যাংককে অবস্থিত জাতিসংঘের ‘ইউএন এস্কেপ’ সম্মেলন কেন্দ্রে আগামী ৪ আগস্ট থেকে শুরু হতে হওয়া তিন দিনব্যাপী কনফারেন্সে বিশ্বের ৫২টি দেশ থেকে নির্বাচিত সম্ভাবনাময় ১৯৬ জন যুব নেতাদের সাথে কংগ্রেসে অংশগ্রহণ করতে ৪ আগস্ট দিবাগত রাত ২টায় থাইল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা করবেন তিনি।

তিনদিন ব্যাপী অনুষ্ঠিতব্য সম্মেলনে জাতিসংঘের এ্যাকশন ক্যাম্পেইন ‘মাই ওয়ার্ল্ড ২০৩০ এশিয়া প্যাসিফিক এডভোকেসি’ এর উপর বক্তব্য প্রদান ও যুক্তিতর্ক স্থাপন শেষে আগামী ৮ আগস্ট দেশে ফেরার কথা রয়েছে তার।

এ বিষয়ে ইব্রাহিম আদহাম খান জুম্মা বলেন, ‘যেহেতু আমি বাংলাদেশের প্রতিনিধিত্ব করছি সেহেতু আমার প্রথম লক্ষ্য হবে আমার কাজ ও বক্তব্য দিয়ে দেশের সম্মান অক্ষুন্ন রাখা এবং আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশের সম্ভাবনাময় দিকগুলো তুলে ধরা, কারণ দেশের ব্যাপারে যত পজিটিভ দিকগুলি আমরা বাইরে তুলে ধরতে পারব, বিদেশী বিনিয়োগ ও সহযোগীতা এবং বিদেশীদের আমাদের সাথে ব্যবসায়ী মনোভাব তত উন্নত হবে।

সবশেষে তিনি নারায়ণগঞ্জবাসীর নিকট দোয়া চান যাতে দেশের হয়ে ইতিবাচক ভূমিকা রাখতে পারেন।

প্রসঙ্গত, ইব্রাহিম আদহাম খান জুম্মা নারায়ণগঞ্জের সাবেক এম.এল.এ আব্দুল সামাদ খানের কনিষ্ঠ নাতি, নারায়ণগঞ্জের সাবেক বিশিষ্ট ব্যাংকার ফজলে রাব্বি খান বাবরের পুত্র এবং নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির বর্তমান সভাপতি খালেদ হায়দার খান কাজলের ছোট ভাই। ইব্রাহিম আদহাম খান একজন ব্যবসায়ী উদ্যোক্তা ও অরাজনৈতিক সেবামূলক সংগঠন নারায়ণগঞ্জ ইয়থ ক্লাব এর প্রতিষ্ঠাতা।