বন্দরে সাড়ে ৭’শ বস্তা নকল লবন উদ্ধার, গ্রেপ্তার ১

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ বন্দরে সাড়ে ৭’শ বস্তা নকল সুপার সল্ট লবন উদ্ধার করেছে পুলিশ। এসময় কামরুজ্জামান কামরুল নামের এক নকল লবন ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। ১ আগস্ট বৃহস্পতিবার সকালে পুলিশের বিশেষ অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়।

ধৃত কামরুল বন্দর থানার ফরাজিকান্দা এলাকার হাজী নুর মিয়ার ছেলে। এ ব্যাপারে বন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেছে থানা পুলিশের এসআই মোহাম্মদ আলী।

মামলায় পুলিশ জানান, ১ আগস্ট বৃহস্পতিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে থানার এসআই আব্দুল্লাহ আল মামুন ও এসআই মোহাম্মদ আলীর নেতৃত্বে থানার আলীনগর এলাকায় গ্লাবার সল্ট ইড্রাষ্ট্রিয়াল নামের এক লবন কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় কারখানায় সাড়ে ৭’শ বস্তা সুপার সল্ট নামের লবনের সন্ধান মিলে।

পরবর্তীতে দেখা যায় প্যাকেটজাত লবনগুলো মুলত খাবার লবনের সাথে ইন্ড্রাষ্ট্রিয়াল লবন মিশ্রিত করে সুপার সল্ট নামে বাজারজাত করছে। এর প্রেক্ষিতে কারখানার মালিক কামরুজ্জামান কামরুলকে হাতেনাতে গ্রেপ্তার করা হয় এবং কারখানায় থাকা ৭’শ ৫০ বস্তা লবন জব্দ করা হয়। ধৃতকে বৃহস্পতিবার দুপুরেই বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে নারায়ণগঞ্জ কোর্টে প্রেরণ করা হয়।