ডেঙ্গু নিয়ে আতংক নয়, সচেতন হতে ভিপি বাদলের আহবান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

‘শেখ হাসিনার নির্দেশ ডেঙ্গু মুক্ত বাংলাদেশ’ শ্লোগান দিয়ে ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হওয়ার আহবান জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল। তিনি বলেছেন, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ গড়তে সবাইকে সচেতন হতে হবে। ডেঙ্গু নিয়ে হতাশা হওয়ার কোন কারন নাই। আমরা নিজেরা একটু সচেতন হলে এডিস মশা বংশ বিস্তার করতে পারবে না।

তিনি আরও বলেন, আমাদের জানতে হবে এবং বুঝতে হবে কোথায় থেকে এডিস মশা বংশ বিস্তার করে। বাড়ির পাশে ময়লা আবর্জনা, বাড়ির ছাদে জমে থাকা পানি এবং ফুলের টপ সহ বিভিন্ন ধরণের টপে জমে থাকা পানি থেকে এডিস মশার বংশ বিস্তার হয়। আর এডিস মশার কামড়ে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়। তাই ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হওয়ার আহবান করেন তিনি।

৩১ জুলাই বুধবার দুপুরে কাশিপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির কর্মসূচির অংশ হিসেবে ফতুল্লা থানা আওয়ামীলীগের উদ্যোগে মশক নিধন ও পরিচ্ছন্ন কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শহীদ বাদল বলেন, বঙ্গবন্ধুর আমলে ট্রেন দিয়ে মশার ঔষধ দিয়েছে। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা মশা নিধনে সব ধরণের পদক্ষেপ গ্রহণ করেছে। সারাদেশে মশা নিয়ে সচেতনা বৃদ্ধি করা হয়েছে। দেখেন আজ শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশে আওয়ামীলীগ কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসেবে নারায়ণগঞ্জে মশক নিধন ও পরিচ্ছন্ন কর্মসূচির পালন করা হচ্ছে। তাই আমরা নিজেদের বাড়ির আঙ্গিনা পরিস্কার রাখি এবং সবাইকে বলি তারা যেন তাদের আঙ্গিনা পরিস্কার রাখেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ পালনে আমাদের আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা যেন ডেঙ্গু প্রতিরোধে সবাই কাজ করেন সেই আহবান করা হয়।

অনুষ্ঠানে ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শওকত আলীর পরিচালনায় মশক নিধন ও পরিচ্ছন্ন কর্মসূচির উদ্বোধন করেন ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদল। এসময় আরো উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক জাহিদুল হক খোকন, থানা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মোমেন শিকদার, কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আইয়ুব আলী, সাধারণ সম্পাদক এমএ সাত্তার, কাশিপুর ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম, কাশিপুর ইউনিয়ন আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আতাউর রহমান আতা, কাশিপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ, যুগ্ম সাধারণ সম্পাদক এমদাদুল হক খোকা, কাশিপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আল আমিন, কাশিপুর ইউনিয়ন পরিষদের সদস্য পলাশ, যুবলীগ নেতা জাহাঙ্গীর, সেলিম, মনির হোসেন, সাইদুর ও জুয়েল প্রমুখ।

এদিকে মশক নিধন ও পরিচ্ছন্ন কর্মসূচির উদ্বোধন শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি সহ আওয়ামীলীগের নেতৃবৃন্দরা মশা নিধন ফগার মেশিন দিয়ে কাশিপুর এলাকায় যেখানে আবর্জনা সেখানেই মশার ঔষধ মারা হয়। এছাড়াও এলাকার সবাইকে সচেতন হওয়ার জন্য আহবান করা হয়।