আড়াইহাজারে তিনজন ডেঙ্গু জ্বরে আক্রান্ত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজারে এক ছাত্রী সহ তিন জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এরা হলেন- স্থানীয় গোপালদী পৌরসভার দাইরাদী এলাকার ওসমান মোল্লার মেয়ে সুমাইয়া আক্তার। তিনি ঢাকা বিশ্ব বিদ্যালয়ের ছাত্রী। দ্বিতীয় জন পাঁচগাও চরপাড়া এলাকার সিরাজুল ভূঁইয়ার ছেলে মাছুম। তিনি পেশায় বাস চালক। তৃতীয় জন শালমদী এলাকার আতাউর রহমানের ছেলে সজীব। তিনি পেশায় মটর মেকানিক।

সজীবের বাবা আতাউর রহমান জানান, সে ঢাকার মতিঝিল এলাকায় মটর মেকানিকের কাজ করেন। মঙ্গলবার রাতে শরীরে জ্বর নিয়ে বাড়িতে ফিরে। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

সুমাইয়া জানান, তিনি ঢাকা বিশ্ব বিদ্যালয়ে পড়াছেন। শরীরে জ্বর নিয়ে তার বাড়ি দাইরাদীতে ফিরেন। পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

বিষয়টি নিশ্চিত করে টিএইচও ডা. হাবিব ইসমাইল ভূঁইয়া বলেন, ‘আমরা এ পর্যন্ত ৬ জনকে সনাক্ত করতে পেরেছি। এর মধ্যে তিনজনকে ভর্তি করা হয়েছে। অন্যদের পর্যবেক্ষণে রাখা হয়েছে।’

তিনি আরো বলেন, শরীরে জ্বর অনূভব করলে প্রচুর পরিমাণ পানি পান করতে এবং তরল খাবার খেতে হবে। প্যারাসিটামল গ্রুপ ব্যতিত অন্য কোনো ঔষধ সেবন করা যাবেনা।