সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলা ও আলোচনা সভা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

‘পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টি সম্মত খাবার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে। ২৮ জুলাই রবিবার বিকেলে এ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়। এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

লিয়াকত হোসেন খোকা বলেন, মানুষ সৃষ্টির সেরা জীব আর এ মানুষের প্রয়োজনীতার জন্যই আল্লাহ গাছ দিয়েছেন। সৃজনীয় ফল খেলে মানুষের কোন অসুখ হওয়ার কথা নয়। প্রতিটি মানুষের জীবন রক্ষার জন্য গাছ লাগানো উচিৎ। এ বছর আমরা উপজেলা প্রশাসনের উদ্যোগে নতুন পুরাতন সকল রাস্তার পাশে এক লাখ ফলজ, বনজ ও ওষুধী গাছ বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মাধ্যমে লাগাব।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সোনারগাঁ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি, সোনারগাঁ মহিলা পরিষদের চেয়ারম্যান ডালিয়া লিয়াকত, সোনারগাঁ পৌরসভার কাউন্সিলর জাহেদা আক্তার মনি, কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ ওমর, সোনারগাঁ কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মনিরা আক্তার প্রমুখ।

এসময় উপজেলা পরিষদের অর্থায়নে কৃষকদের মাঝে হ্যান্ড স্প্রেয়ার মেশিন ও গাছের চারা বিতরণ করা হয়। পরে সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা ফিতা কেটে ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন করেন। পরে অতিথিদের নিয়ে সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা মেলা পরিদর্শন করেন।