রূপগঞ্জে ৪ পরিবহন চাঁদাবাজ র‌্যাবের হাতে গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের রূপগঞ্জ তারাবো এলাকা থেকে ৪ পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)। ২৮ জুলাই রবিবার সকালে র‌্যাব অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। রবিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাবের অপারেশন অফিসার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুুরী।

তিনি জানান, রবিবার সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত র‌্যাব-১১, সিপিএসসি এর পৃথক অভিযানে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন তারাবো পৌরসভার দক্ষিণপাড়া, সোনালী রোডের শবনম ভেজিটেবলস অয়েল মিলস লিমিডেটের সামনে এবং ঢাকা-সিলেট বিশ¡ রোডের তারাবো মোড়ে চলাচলরত পণ্য বোঝাই ট্রাক, যাত্রাবাহী বাস ও লেগুনা থামিয়ে চাঁদা আদায়কালে ৪ জনকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- মোঃ মাসুদ পারভেজ ভূঁইয়া ভূঁইয়া কুত্তা মাসুদ, মোঃ রাসেল আহম্মেদ, মোঃ হারুন অর রশিদ ওরফে বাবু, মোঃ উজ্জল মিয়া। তাদের দখল হতে সর্বমোট চাঁদাবাজির নগদ ৩ হাজার ২’শ ১০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে চাঁদাবাজ আসামি মোঃ মাসুদ পারভেজ ভূঁইয়া ওরফে কুত্তা মাসুদ তার সহযোগী অজ্ঞাতনামা ৪/৫ জনকে নিয়ে প্রকাশ্যে দিবালোকে তারাবো পৌরসভায় শবনম ভেজিটেবলস অয়েল মিলস এর আশপাশে যেকোন স্থানে বিভিন্ন কোম্পানীর পণ্য বোঝাই ট্রাকে চালকদের কাছ থেকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক গাড়ী প্রতি ১’শ টাকা থেকে ৩’শ টাকা করে চাঁদা আদায় করে আসছে।

উক্ত আসামির বিরুদ্ধে চাঁদাবাজি সহ বিভিন্ন অপরাধ সংক্রান্ত প্রায় অর্ধডজন মামলা রয়েছে। এই চাঁদাবাজির পৃথক আরেকটি অভিযানে রূপগঞ্জ থানাধীন ঢাকা-সিলেট বিশ¡ রোডের তারাবো মোড়ে চলাচলরত পণ্য বোঝাই ট্রাক, যাত্রাবাহী বাস ও লেগুনা থামিয়ে চাঁদা আদায়কালে মোঃ উজ্জল মিয়া, মোঃ হারুন অর রশিদ ওরফে বাবু ও মোঃ রাসেল আহম্মেদদেরকে গ্রেপ্তার করা হয়।

তারা দীর্ঘদিন যাবৎ রাস্তায় চলাচলরত পণ্য বোঝাই ট্রাক, যাত্রীবাহী বাস ও লেগুনা চালকদের নিকট থেকে জোরপূর্বক গুরুতর ভয়ভীতি দেখিয়ে দৈনিক ৫০ টাকা থেকে দেড়শো টাকা পর্যন্ত অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে। গ্রেপ্তারকৃত আসামিরা পরস্পর যোগসাজশে উল্লেখিত যানবাহনের চালকদের নিকট হতে গুরুতর আঘাত ও ক্ষয়ক্ষতির ভয়ভীতি দেখিয়ে বলপূর্বক চাঁদা আদায় করে আসছে। গ্রেপ্তারকৃত আসামিরা এরূপ অপতৎপরতা পূর্বে হতে করে আসছে মর্মে স্বীকার করে। তাদের অত্যাচারে যানবাহন চালকরা অতিষ্ঠ। চাঁদাবাজ বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।