স্কুল শিক্ষার্থী রিতুল ঘোষ হত্যার বিচার দাবি, মিছিল ও ডিসি এসপিকে স্মারকলিপি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বিদ্যানিকেতন হাই স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র রিতুল ঘোষ হত্যার প্রতিবাদ এবং জড়িতদের বিচারের দাবিতে শহরে মৌন মিছিল করেছে স্কুলের শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক ও পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ। ২৮ জুলাই রবিবার সকালে নারায়ণগঞ্জ শহরের ভুইয়ারবাগ বিদ্যানিকেতন হাই স্কুলের প্রায় এক হাজার ছাত্র-ছাত্রী মৌন মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরে এ হত্যাকান্ডের সাথে জড়িতদের আইনের আওতায় এনে দ্রুত শাস্তির দাবী জানিয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিমউদ্দীন এবং পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

এর আগে স্কুল প্রাঙ্গনে রিতুলের অকাল প্রয়ানে শোক সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন- বিদ্যানিকেতন ট্রাষ্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম, সদস্য মোয়াজ্জেম হোসেন সোহেল, শ্রেণি শিক্ষক তারক ঘোষ ও প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা।

শোক সভায় নিহত রিতুলের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়। এসময় বক্তরা বলেন, রিতুলকে তার কয়েকজন দুষ্ট বন্ধু পরিকল্পিতভাবে হত্যা করেছে। এ হত্যাকারীদের গ্রেপ্তার করা হয়েছে। তাদের দ্রুত শাস্তির দাবি জানানো হয়।

এদিকে বিদ্যানিকেতনের পরিচালনা পরিষদের সভাপতি কাশেম হুমায়ুন, বিদ্যানিকেতন ট্রাষ্টের সদস্য সচিব দেলোয়ার হোসেন চুন্নু ও শিক্ষকদের পক্ষে প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা ও ছাত্রদের পক্ষে সৌরভ সাহা এক বিবৃতিতে রিতুল ঘোষ হত্যার সাখে জড়িত দোষীদের অভিলম্বে আইনের আওতায় এনে দ্রুত শাস্তির দাবী জানান।

উল্লেখ্য গত ২৬ জুলাই শুক্রবার রিতুল ঘোষ শহরের ৫নং ঘাট এলাকায় শীতলক্ষা নদীতে নিখোঁজ হয়। পরদিন শনিবার দুপুরে ফায়ার সাভিসের ডুবুরিরা তার মরদেহ উদ্ধার করে। নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে ময়নাতদন্ত শেষে রাতে রিতুলের শেষকৃত্য সম্পন্ন হয় মাসদাইর শশ্মানে। রিতুলের পরিবারের দাবী তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এ হত্যাকান্ডের সাথে জড়িত থাকার সন্দেহে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।