সোনারগাঁয়ে এক পরিবহন চাঁদাবাজ গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে কাঁচপুুর এলাকায় এক পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)। তার কাছ থেকে চাঁদাবাজির টাকাও উদ্ধার করা হয়েছে। ২০ জুলাই শনিবার বিকেলে র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার উপ-পরিচালক মেজর তালুকদার নাজমুছ সাকিব এ তথ্য জানান।

তিনি জানান, ২০ জুলাই সকালে র‌্যাব-১১, সিপিএসসি এর বিশেষ অভিযানে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন কাঁচপুর এসএস ইন্টারন্যাশনাল ফিলিং স্টেশনের উত্তর পাশে লেগুনা স্ট্যান্ড এ কুটি মিয়ার পিঠার দোকানের সামনে রাস্তার উপর পরিবহনে চাঁদাবাজি করার সময় হাতে-নাতে চাঁদাবাজ মোঃ মোমেনকে গ্রেপ্তার করা হয়েছে। এই সময় তার কাছ থেকে চাঁদাবাজির নগদ ১ হাজার ৮’শ ৩০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে সোনারগাঁ থানাধীন কাঁচপুর মোড় এলাকায় রাস্তায় চলাচলরত বাস, ট্রাক, সিএনজি, অটোরিক্সা, লেগুনা, টেম্পু ইত্যাদি চালকদের কাছ থেকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক গাড়ী প্রতি ৫০ টাকা থেকে ৩’শ টাকা করে চাঁদা আদায় করে আসছে। স্থানীয় চালক ও জনসাধারণের কাছ থেকে জানা যায় কোন চালক চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধর সহ জীবননাশের হুমকি প্রদান করে।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত মোঃ মোমেন উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য। র‌্যাব-১১, সিপিএসসি এর অনুসন্ধানে চাঁদাবাজি সংক্রান্তে অভিযোগের সত্যতা পেয়ে চাঁদাবাজি বন্ধ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য ২০ জুলাই শনিবার সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন কাঁচপুর এলাকায় অভিযান পরিচালনা করে জোরপূর্বক চাঁদা আদায়কালে উপরোক্ত চাঁদাবাজ আসামিকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। চাঁদাবাজ বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।