নারায়ণগঞ্জে তিন স্তরের নিরাপত্তা বেষ্টনীতে ছিল রথযাত্রা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

৪জুলাই বৃহস্পতিবার শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা মহোৎসব উপলক্ষে শ্রী শ্রী রাধাগোবিন্দ মন্দির (ইস্কন), নারায়ণগঞ্জের উদ্যোগে জগন্নাথদেবের রথ নিয়ে নগর শোভাযাত্রা শুরু হয়। উক্ত রথযাত্রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) এমপি।

নারায়ণগঞ্জ জেলা পুলিশ জানিয়েছে, রথযাত্রা উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠান সমূহের সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষার্থে নারায়ণগঞ্জ জেলা পুলিশের বিশেষ শাখা হতে একটি বিশেষ নিরাপত্তা ডিউটি প্রোগ্রাম গ্রহণ করা হয়েছিল। প্রতিটি পয়েন্টে নিরাপত্তা ব্যবস্থা ছিল চোখে পড়ার মত। রথযাত্রা উপলক্ষে বিভিন্ন বড় বড় ভবনের ছাদে বাইনোকুলারসহ রূপটপে পুলিশি ডিউটি করেছে।

এ ছাড়াও ট্রাফিক নিয়ন্ত্রণের জন্য সড়কে পর্যাপ্ত ট্রাফিক পুলিশ মোতায়েন করা হয়েছিল। তাছাড়া সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষার্থে নারায়ণগঞ্জ জেলা পুলিশের পক্ষ হতে সাদা পোষাকে পুলিশ ডিউটি করে এবং গোয়েন্দা নজরদারি অব্যাহত থাকার ফলে কোন প্রকার হামলা বা নাশকতা হয়নি।

সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষার্থে নারায়ণগঞ্জ জেলা পুলিশের ২৮৯ পুলিশ সদস্য মোতায়েন ছিল। পুরো রথযাত্রা মহোৎসব অনুষ্ঠানটি তিন স্তরের নিরাপত্তার চাঁদরে ঢাকা ছিল। নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম(বার), পিপিএম(বার) সার্বক্ষণিক তদারকি করেছেন এবং জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপারগণ কয়েকটি সেক্টরে বিভক্ত হয়ে সার্বক্ষণিক মাঠে অবস্থান করেছেন। যার ফলশ্রুতিতে সুষ্ঠ, সুন্দর ও নিরাপদ ভাবে রথযাত্রা সম্পূর্ণ হয়েছে।