খালেদা জিয়াকে মুক্ত করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে: তৈমূর আলম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

৪ জুলাই বৃহস্বপতিবার দুপুরে ঢাকা জেলা জজ আদালত প্রাঙ্গনে ‘গণতন্ত্র ও খালেদা জিয়া মুক্তি আইনজীবী আন্দোলন’ আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে সংগঠনের চেয়ারম্যান তৈমূর আলম খন্দকার বলেন, কারাবন্দী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া গণতন্ত্রের প্রতীক। তিনি কারাগারে গুরুতর অসুস্থ। তাকে মুক্ত করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। দেশে গণতন্ত্র চাইলে তাকে মুক্ত করতে হবে।

খালেদা জিয়ার এই উপদেষ্টা আরও বলেন, বেগম খালেদা জিয়া অসুস্থ। যেকোনো সময় কারাগারে তার মৃত্যু হতে পারে। তাকে মুক্ত করে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। তাকে মুক্ত করতে না পারলে দেশে অন্ধকার নেমে আসবে। দেশের যে ক্ষতি হয়েছে তার উদ্ধারে আন্দোলনে নামতে হবে।

দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ সভায় শতাধিক আইনজীবী অংশ নিয়ে অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তির এবং গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে শ্লোগান দেন আইনজীবীরা। বেগম খালেদা জিয়ার মুক্তি ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সংগঠনটি এ কর্মসূচি পালন করে।

সংগঠনের চেয়ারম্যান অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- সংগঠনের মহাসচিব অ্যাডভোকেট এবিএম রফিকুল হক তালুকদার রাজা, অ্যাডভোকেট আবেদ রাজা, অ্যাডভোকেট মতিন মন্ডল, অ্যাডভোকেট বিল্লাল হোসেন, অ্যাডভোকেট মো: শহিদুল ইসলাম ও যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট আনিছুর রহমান খান প্রমুখ।