ফতুল্লা থানায় ২৫লক্ষাধিক টাকা মূল্যের মাদকদ্রব্য উদ্ধার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানার মাসিক অপরাধ হালচিত্রে চলতি বছরের জানুয়ারী হতে জুন মাসের ৩০ দিনের মধ্যে বিভিন্ন অপরাধে মোট মামলা রুজু হয়েছে ৬৭৭টি। যেখানে শুধু মাত্র মে ও জুন মাসের ৬১ দিনে মোট মামলা রুজু হয়েছে ২৫৬টি। ফতুল্লা মডেল থানার আইন শৃঙ্খলা আগের তুলনায় উন্নতি ঘটছে এমনটাই বলছে সাধারণ জনগণ ও ব্যবসায়ী মহল।

জানাগেছে, থানায় মে ও জুন মাসে ৬১দিনে অপমৃত্যু মামলা রুজু হয়েছে মোট ৮টি। ফতুল্লা মডেল থানায় গত দুই মাসে (মে ও জুন) ২৫ লক্ষ ২৩ হাজার ৮‘শ টাকার বিভিন্ন প্রকারের মাদক উদ্ধার করেছে পুলিশ। গত মে ও জুন মাসের ৬১দিনে ৮টি অপমৃত্য মামলা রুজু হয়েছে ফতল্লা মডেল থানায়। এর মধ্যে মে মাসে ৩১ দিনে ৪টি ও জুন মাসের ৩০ দিনে ৪টি অপমৃত্যু মামলা রুজু হয়েছে।

পুলিশের দাবী আগের তুলনায় তাদের আইন শৃঙ্খলা উন্নতি রয়েছে। পুলিশ সূত্রে জানা যায়, ফতুল্লা মডেল থানার স্টেটম্যান অফিসার এ.এস.আই মাহমুদ ইসলাম এর দেয়া তথ্যানুযায়ী, ফতুল্লা মডেল থানায় গত মে ও জুন মাসে মোট ২৫৬টি মামলা রুজু হয়েছে। এর মধ্যে শুধু মাদক মামলাই রয়েছে ১৫২টি। এর মধ্যে থানার হলো ১০৫টি মাদক মামলা।

চলতি বছরের মে মাসঃ

এই মাসের ৩১ দিনে বিভিন্ন অপরাধে মোট মামলা রুজু হয়েছে ১৪৪ টি। মামলাগুলো হলো- দস্যুতা মামলা ১টি, খুন (হত্যা) ৩টি, ধর্ষণ ১টি, নারী নির্যাতন যৌতুক সহ ও শিশু নির্যাতন মামলা ১৬টি, অপহরণ মামলা ১টি, চুরি মামলা ৬টি, মারামারি (অন্যান্য ধারায়) মামলা ৩১টি এবং মাদক মামলা রুজু হয়েছে ৮৪টি। এর মধ্যে ফতুল্লার থানা পুলিশের মাদক মামলা হলো ৫৮টি। ফতুল্লা থানায় মে মাসে অপমৃত্যু মামলা হয়েছে ৪ টি।

এই মাসে ১২ লক্ষ ১৫ হাজার ২শ টাকার বিভিন্ন প্রকার মাদক দ্রব্যদি উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত মাদকদ্রব্যদি হলো- ইয়াবা ট্যাবলেট ২হাজার ৬শ ৭ পিস, গাঁজা ৭ কেজি ৩শ‘৪০ গ্রাম, ফেন্সিডিল ৫ বোতল এবং বিয়ার ১৮ ক্যান। এই মাসে সি.আর তামিল ৬৩টি, জি.আর তামিল ২৬টি, সাজাপ্রাপ্ত আসামী ৩টি, এবং নন এফআই আর ১১টি।

জুন মাসঃ
এই মাসের ৩০ দিনে বিভিন্ন অপরাধে মোট মামলা রুজু হয়েছে ১১২টি। মামলাগুলো হলো- অস্ত্র মামলা ১টি, হত্যা মামলা ১টি, ধর্ষণ ৩ মামলা ১টি, নারী নির্যাতন যৌতুক ও শিশু নির্যাতন মামলা ৯টি, চুরি মামলা ৫টি, মারামারি (অন্যান্য ধারায়) মামলা ২২টি এবং মাদক মামলা রুজু হয়েছে ৬৮টি। এর মধ্যে থানা পুলিশের মাদক মামলা ৪৭টি। অপমৃত্যু মামলা হয়েছে ৪টি।

এই মাসে ১৩ লক্ষ ৮ হাজার ৬শ‘ টাকার বিভিন্ন প্রকার মাদক দ্রব্যদি উদ্ধার করেছে পুলিশ। উদ্ধারকৃত মাদকদ্রব্যদি হলো: ইয়াবা ট্যাবলেট ৮শ ৭২ পিস, গাঁজা ৯ কেজি ৮৬ গ্রাম, হেরোইন ১০৫ গ্রাম এবং ফেন্সিডিল ৪০বোতল। এই মাসে সি.আর ওয়ারেন্ট তামিল ৪১টি, জি.আর ওয়ারেন্ট তামিল ৮৩টি, সাজাপ্রাপ্ত আসামী ৪ টি।

ফতুল্লা মডেল থানায় পুলিশের মধ্যে এসআই মিজানুর রহমান ও এএসআই তারেক আজিজ এর ওয়ারেন্ট তামিল সবার শীর্ষে। তিনি জি.আর ওয়ারেন্ট ও সি.আর ওয়ারেন্ট তামিল করেছে ৩২টি এবং সাজাপ্রাপ্ত আসামী ধরে ৩টি।

ফতুল্লা মডেল থানায় বর্তমানে অফিসার সংকটে আছে বলে জানান পুলিশ সদস্যরা। প্রত্যক্ষদর্শীরা জানান, ইন্সপেক্টর (অপারেশন) মজিবুর রহমান বদলী হয়ে যাওয়ার পরে ডেকারেশন করা কক্ষ থাকলেও এখন পর্যন্ত সেখানে রহস্যজনক কারনে কোন অফিসার পোষ্টিংয়ে আসেনি। বর্তমান অফিসার ইনচার্জ মো. আসলাম হোসেন ও ইন্সপেক্টর (তদন্ত) মো.হাসানুজ্জামান যথেষ্ট পরিশ্রম করে থানার আইন শৃঙ্খলা আগের তুলনায় ভালই রেখেন বলে দাবী সাধারণ মানুষ ও এলাকাবাসী।

থানার ওসি আসলাম হোসেন ও ইন্সপেক্টর (তদন্ত) হাসানুজ্জামান জানান, ফতুল্লায় মাদক ব্যবসায়ী, ভূমিদস্যূ সন্ত্রাসী এবং মাদকের সাথে যারাই জড়িত থাকবে তাদের কারো ছাড় দেয়া হবেনা। আমরা ফতুল্লার সাধারণ মানুষের সেবা দেয়ার জন্য আসছি সেবা দেবো। আমাদের এসপির নির্দেশে আমরা সকল প্রকার অপরাধ দমনে আমাদের চেষ্টা চালিয়ে যাবো। স্যারের স্বপ্ন জেলা মাদক ও সন্ত্রাস মুক্ত রাখবেন আমরা তাঁর সাথে প্রহরীর মতো কাজ করবো ইনশাল্লাহ।