প্রতিশোধ নিতেই রূপগঞ্জে মহিলা মেম্বারকে হত্যা, আসামির স্বীকারোক্তি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

প্রতিশোধ নিতেই নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানাধীন কায়েতপাড়া ইউনিয়নের সংরক্ষিত ওয়ার্ডের মহিলা মেম্বার ও যুব মহিলা লীগ নেত্রী বিউটি আক্তার কুট্টিকে হত্যা করা হয়েছে বলে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে গ্রেপ্তাকৃত আসামি সাদ্দাম হোসেন।

এ বিষয়ে ২৭ জুন বৃহস্পতিবার বিকেলে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ।

এসপি জানান, দুই বছর আগে আসামী সাদ্দাম হোসেনের সাথে ‘বাবুল স্টোর’ নামে একটি দোকান বসানোকে কেন্দ্র করে বিউটি আক্তার কুট্টি মেম্বার তার লোকজনের বিরোধ দেখা দিলে উক্ত দোকান ভেঙ্গে দেয়। আসামি বিনা কারণে কুট্টির লোকজন দ্বারা দোকান ভেঙ্গে দেওয়ার প্রতিশোধ নেওয়ার সুযোগ খোঁজছিল।

এছাড়া এলাকায় মাদক, আধিপত্য বিস্তারর সহ অন্যান্য কারণে আসামিরা প্রতিশোধ নেওয়ার জন্য সুযোগ খোঁজছিল। ঘটনার দিন উক্ত আসামি সাদ্দাম হোসেন সহ অপরাপর আসামিরা এই হত্যাকান্ড ঘটায়।

এসপি আরও জানান, আসামি সাদ্দাম হোসেন নিজের দোষ স্বীকার করে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কাউসার আলম এর আদালতে ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছে।

পুলিশ সুপার বলেন, অপরাধীদের আইনের আওতায় আনাই পুলিশের কাজ। নারায়ণগঞ্জ জেলা পুলিশ প্রতিটি গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন করতে সক্ষম হয়েছে এবং অপরাধীদের আইনের আওতায় আনা সম্ভব হয়েছে।

এর আগে ২৭ জুন বৃহস্পতিবার ভোরে রূপগঞ্জ চনপাড়া বস্তি থেকে সাদ্দাম হোসেনকে গ্রেপ্তার করে রূপগঞ্জ থানা পুুলিশ। আসামি সাদ্দাম হোসেন রূপগঞ্জ চনপাড়া এলাকার এনায়েত হোসেনের ছেলে।

রূপগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তার নেতৃত্বে তথ্য প্রযুক্তির মাধ্যমে চনপাড়া বস্তি থেকে বৃহস্পতিবার ভোরে সাদ্দাম হোসেনকে গ্রেপ্তার করা হয়।

২৬ জুন বুধবার নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের মহিলা সংরক্ষিত সদস্য ও যুব মহিলা লীগ নেত্রী বিউটি আক্তার কুট্টিকে কুপিয়ে হত্যা করেছে দূর্বৃত্তরা। বুধবার সকাল সাড়ে ৬টার দিকে কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া রোডে প্রাতঃভ্রমণের সময় এ হত্যাকান্ডের ঘটনা ঘটে।

চনপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-সহকারী পরিদর্শক মনির হোসেন জানিয়েছিলেন, প্রতিদিনের মত ফজরের নামাজের পর চনপাড়া রাস্তায় ইউপি সদস্য কুট্টি হাটাচলা করতে প্রাতঃভ্রমণে বের হন। বুধবার সকালে একইভাবে হাটা চলা করার সময় অজ্ঞাত লোক তার উপর হামলা করে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়।

আরো জানা গেছে, এ ঘটনার প্রায় ২ বছর আগে বিউটি আক্তার কুট্টির স্বামী জাতীয় পার্টির নেতা হাসান মুহুরীকে তার নিজ বাড়িতে একটি প্রতিপক্ষ কুপিয়ে হত্যা করে। সেই ঘটনায় নারায়ণগঞ্জ আদালতে হত্যা মামলা বিচারাধীন রয়েছে। স্থানীয় সূত্রে জানা যায়, নিহত বিউটি আক্তার কুট্টি কায়েতপাড়া যুব মহিলালীগ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।