সোনারগাঁয়ে বিএনপির ইফতার পার্টি নিয়ে প্রকাশিত সংবাদের বিষয়ে বিবৃতি দিলেন মান্নান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত ৪ এপ্রিল বিএনপির চেয়ারপারসন বগেম খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা বিএনপির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। যেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ওই অনুষ্ঠানের পর সোনারগাঁও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আওয়ামীলীগ নেতা বাবুল ওমর বাবুর টাকায় সোনারগাঁও উপজেলা বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে বলে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁও উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান। ৬ এপ্রিল শনিবার বিকেলে আজহারুল ইসলাম মান্নান লিখিত বিবৃতি পাঠান গণমাধ্যমে।

লিখিত বিবৃতিতে তিনি দাবি করেন, আমরা গতকাল ও আজ কিছু স্থানীয় অনলাইন ও পত্রিকা সোনারগাঁও উপজেলা বিএনপি’র ইফতার মাহফিল নিয়ে সোনারগাঁও উপজেলা বিএনপি ও সভাপতি আজহারুল ইসলাম মান্নানের বিশেষ সহকারীর বিরুদ্ধে মিথ্যা বানোয়াট ষড়যন্ত্রমূলক সংবাদ প্রচার করছে যা আমাদের দৃষ্টিগোচর হয়েছে। এই মিথ্যা বানোয়ার সংবাদ দেখে আমরা বিব্রত ক্ষুব্ধ। এসব মিথ্যা বানোয়াট ষড়যন্ত্রমূলক ভূল সংবাদ প্রচার একজন সচেতন সাংবাদিকদের হতে পারে না বলে আমরা বিশ্বাস করি। সোনারগাঁ উপজেলা বিএনপির ইফতার আয়োজন বানচাল করতে আওয়ামীলীগের সর্বোচ্চ প্রচেষ্টা ব্যর্থ হওয়ায় তারা সাংবাদিক ভাইদের ব্যবহার করে তাদের উদ্দেশ্য হাসিল করতে চায়।

তিনি আরো জানান, বিএনপির কেন্দ্রীয়ভাবে সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় কোন নির্বাচনে অংশগ্রহণ করবে না, এসব নির্বাচনে বিএনপির কোনো নেতাকর্মী অংশগ্রহণ অথবা প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করতে পারবেনা, যদি কেউ অংশগ্রহণ করে তাহলে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে দল সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করিবে। এখন কেউ কেউ সাংবাদিকদের মিথ্যা মনগড়া তথ্য দিয়ে সাংবাদিকদের দিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছেন এবং হীন স্বার্থে বিএনপি রাজনীতিকে বিতর্কিত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে এবং সোনারগাঁ উপজেলা বিএনপি নেতাকর্মীদের মাঝে বিভ্রান্ত ছড়াতে চায়, যা সোনারগাঁয়ে আদৌ সম্ভব নয়।

তিনি আরো দাবি করেন, সোনারগাঁও উপজেলা বিএনপির বিগত সময় থেকে আজ পর্যন্ত ঐক্যবদ্ধ ছিল আছে। আওয়ামী লীগের চক্রান্তে এসব মিথ্যা সংবাদ প্রকাশিত হওয়ার আমাদের কিছু নেতাকর্মী বিভ্রান্ত হয়েছে বলে আমরা জানতে পেরেছি, কিন্তু এই বিভ্রান্তি আমরা কাটিয়ে ওঠে আগামীতে স্বৈরাচারী সরকারের পতনের আন্দোলন সংগ্রামে ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়বো ইনশাআল্লাহ।

‘সোনারগাঁও উপজেলা ও পৌরসভা বিএনপি’র অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলবো কোন মিথ্যা গুজব বানোয়াট সংবাদ আমাদের ঐক্য বিনষ্ট করতে না পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। কারণ আওয়ামীলীগ আমাদের দলকে বিভাজন ও কোন্দল সৃষ্টি করতে মরিয়া চেষ্টা করছে। কারণ আওমীলীগ জানে তাদের পায়ের নিচে মাটি নেই, আগামীর বাংলাদেশ হবে জনগণের পছন্দের দল বিএনপির। সোনারগাঁ উপজেলা বিএনপির বিরুদ্ধে এসব মিথ্যা বানোয়াট ষড়যন্ত্রমূলক আওয়ামী স্বার্থে প্রকাশিত সংবাদের আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং সেইসাথে সাংবাদিক ভাইদের আহ্বান করব আপনারা কারো স্বার্থ সম্বলিত সংবাদ প্রকাশে বিরত থেকে সঠিক সত্য সংবাদ জনগণের মাঝে প্রকাশিত করবেন।