জিয়ার ম্যূরাল ভাংচুর: রূপগঞ্জে যুবদলের ইফতার দোয়া মাহফিলেও বিএনপির ক্ষোভ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনা করে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ ইউনিয়ন যুবদল উদ্যোগে পবিত্র মাহে রমজানের নাজাতের ৫ম রোজায় দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বিএনপির কেন্দ্রীয় সদস্য মোস্তাফিজুর রহমান দিপু ভুঁইয়ার ও নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনের নির্দেশনায় আয়োজিত দোয়া ও ইফতার মাহফিলটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে রূপগঞ্জ ইউনিয়ন যুবদলের সভাপতি মোঃ মানছুর মিয়ার সভাপতিত্বে ও রূপগঞ্জ ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান মিজানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মাহফুজুর রহমান হুমায়ুন ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বাছির উদ্দিন বাচ্চু। এ সময় বিগতদিনে কারানির্যাতিত ৩০ জন নেতাকর্মীকে ফুল দিয়ে সংবর্ধনা জানানো হয়।

প্রধান অতিথি মাহফুজুর রহমান হুমায়ুন বলেন, স্বাধীনতার ঘোষক মেজর জিয়াউর রহমানে ঘোষণা না হলে এই বাংলাদেশ স্বাধীন হত না, এই স্বাধীন দেশে আজকে আপনারা এমপি মন্ত্রী হিসাবে পরিচয় দিতে পারতেন না। নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্রে চাষাঢ়ায় অবস্থিত জিয়া হলের (টাউন হল) ওপরে থাকা প্রয়াত সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ম্যুরাল রাতের আঁধারে ষড়যন্ত্র মূলকভাবে ভেঙ্গে ফেলেছেন, এতে আমরা দুঃখিত নই, কারন শহীদ জিয়ার নাম আমরা আমাদের অন্তরে ধারন করি। ষড়যন্ত্র কারীদের হুশিয়ার করে তিন বলেন, অতীতে আপনার যেভাবে পালিয়েছিলেন, সেভাবে আবার পালাবেন। ঈদের পর এই অবৈধ সরকার বেশিদিন ক্ষমতায় থাকতে পারবেনা।

বিশেষ অতিথি বাছির উদ্দিন বাচ্চু তার বক্তব্যে বলেন, আধুনিক বাংলাদেশের রুপকার শহীদ রাষ্ট্রপতি মেজর জিয়াউর রহমানের জানাজায় লক্ষ মানুষের সমাগম হয়েছিল, এদেশের মানুষের হৃদয়ের গেঁথে আছেন তিনি।

চাষাড়ায় জিয়াউর রহমানের ম্যুরাল ভাঙ্গার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি এবং আগামীর আন্দোলন সংগ্রামে নেতাকর্মীদের একত্রিত থাকার অনুরোধ করেন।

ইফতার আগ মুহূর্তে শহীদ প্রেসিডেন্ট বীরশ্রেষ্ঠ জিয়াউর রহমান এর আত্মার মাগফিরাত কামনা, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু সহ সকল নেতাকর্মীর সুস্থতা ও দেশবাসীর মঙ্গল কামনা করে দোয়া করা হয়।

এ সময় উপস্থিত রূপগঞ্জ থানা বিএনপির প্রচার সম্পাদক মোশারফ হোসেন মোল্লা, যুবদলের ভারপ্রাপ্ত আহবায়ক আমিনুল ইসলাম প্রিন্স, সদস্য সচিব নুর হোসেন বাবুল, সিনিয়র যুগ্ম আহবায়ক শামিম মিয়া, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মোঃ মাসুম বিল্লাহ, রুপগঞ্জ ইউনিয়ন শ্রমিকদলের শরিফুল ইসলাম, ৩নং ওয়ার্ড যুবদলের সভাপতি মোক্তার হোসেন, সাধারণ সম্পাদক মিলন মিয়া, সহ-সভাপতি মোবারক হোসেন মোল্লা ও ফারুক মিয়া সহ যুবদলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।