জেলার ৫টি উপজেলায় ভোটের মাঠে আলোচিত নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার ৫টি উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে দুই ধাপে। আগামী ৮ মে নারায়ণগঞ্জ সদর ও বন্দর এবং ২২ মে সোনারগাঁও, আড়াইহাজর ও রূপগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্টিত হবে। নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরাও নির্বাচনী ভোটের মাঠে প্রচার প্রচারণায় নেমেছেন পুরোদমে। এদের সঙ্গে আলোচনায় রয়েছেন জেলাজুড়ে ৫টি উপজেলায় সম্ভাব্য নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীরাও। নারী ভাইস চেয়ারম্যান প্রার্থীরা পুরোদমে নির্বাচনী ভোটের মাঠে না থাকলেও স্থানীয় এমপিদের দ্বারস্থ হচ্ছেন তাদের আশীর্বাদ নেয়ার জন্য। এমপিদের সবুজ সংকেত পেলেই তারাও চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের সঙ্গে ভোটের মাঠে লড়াইয়ে নেমে যাবেন।

এদিকে জানাগেছে, নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী সেলিনা সুলতানা হয়ে ওঠেছেন আলোচনার শীর্ষে। তিনি এখনো ভোটের মাঠে প্রচার প্রচারণায় গণসংযোগে না নামলেও স্থানীয়দের মধ্যে আলোচনায় রয়েছেন বেশ। তিনি ফতুল্লা ইউনিয়ন পরিষদের প্রয়াত চেয়ারম্যান লুৎফর রহমান স্বপনের সহধর্মিনী। তিনি পেশায় একজন শিক্ষিকী। স্থানীয় এমপি একেএম শামীম ওসমানের একনিষ্ঠ বিশ্বস্থ কর্মী ছিলেন প্রয়াত লুৎফর রহমান স্বপন। যে কারনে মৃত্যুর পূর্বে তাকে নৌকা প্রতীকে মনোনিত করা হয়েছিলো। এখানে একমাত্র প্রার্থী হিসেবে সেলিনা সুলতানাই হয়তো নারী ভাইস চেয়ারম্যান পদে শামীম ওসমানের আশীর্বাদ পেতে যারেন। কারন তার পক্ষে স্থানীয় আওয়ামীলীগেরও সুদৃষ্টি রয়েছে।

বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে এবার নতুন করে আলোচনায় তোলপাড় সৃষ্টি করেছেন এখানকার সাবেক নারী ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাহমুদা আক্তার। তিনি আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হোন। এবার তিনি জোরালোভাবে ভোটের মাঠে নেমেছেন। বর্তমান নারী ভাইস চেয়ারম্যান সেলিমা আক্তার শান্তা স্থানীয় আওয়ামীলীগের মাঝে আলোচনায় থাকলেও তিনি নির্বাচিত হওয়ার পর জনগণের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করেছেন।

সোনারগাঁও উপজেলা পরিষদের বর্তমান নারী ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি আওয়ামীলীগের পদে থেকে জাতীয় পার্টির সঙ্গে সখ্যতা গড়ে তোলায় স্থানীয় আওয়ামীলীগ তার দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। এবার আলোচনায় আছেন সোনারগাঁও উপজেলা মহিলা লীগের সভাপতি অ্যাডভোকেট নূর জাহান বেগম ও উপজেলা কৃষকলীগের নারী বিষয়ক যুগ্ম আহ্বায়ক শাহজাদী আক্তার সুমী। আরো বেশকজন প্রার্থী থাকলেও এই দুই নারী ভাইস চেয়ারম্যানকে নিয়ে সোনারগাঁয়ে আলোচনা বেশি।

অন্যদিকে আড়াইহাজার উপজেলার বর্তমান নারী ভাইস চেয়ারম্যান ঝর্ণা আক্তার ও রূপগঞ্জ উপজেলা পরিষদের বর্তমান নারী ভাইস চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস নীলাই রয়েছেন আলোচনায়। এখন পর্যন্ত স্থানীয় দুটি আসনের এমপিদের আশীবার্দ না পাওয়ায় নতুন করে কেউ ভোটের মাঠে নামেননি। স্থানীয় এমপিরা চাইলে এই দুজনের মধ্যে কারো পরিবর্তন হতে পারে। যদিও নীলার অবস্থান স্থানীয় এমপি গাজীর কাছে গুরুত্বপূর্ণ। ঝর্না পরিবর্তন হবে কিনা সেটা এখনো আচ করতে পারা যায়নি।