যুবদল নেতা দুই ভাইয়ের পর হৃদরোগে মায়েরও মৃত্যু: সোনারগাঁয়ে বিএনপিতে শোকের ছায়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা বিএনপির একটি পরিবার নিঃশেষ হয়ে গেলো। দুই সন্তানকে হারিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন মা। বিএনপির সমর্থিত এই পরিবারের দুই ছেলে সন্তানই বিএনপির যুবদলের রাজনীতিতে সক্রিয় ছিলেন। গত ঈদ উল আযহার ১১দিন পূর্বে মৃত্যুবরণ করেন যুবদল নেতা শাকিল। এবার ৪ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন শাকিলের বড় ভাই যুবদল নেতা কাউসার।

আজ ৫ এপ্রিল শুক্রবার সকালে তাদের মা হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। উপজেলার জামপুর ইউনিয়নের নঈম উদ্দীনের পরিবারটি এটি। এখন তিনি বেঁচে আছেন তার একমাত্র কন্যা সন্তানকে নিয়ে। এ ঘটনায় সোনারগাঁও উপজেলা বিএনপিতে শোকের ছায়া নেমে এসেছে।

এই ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সোনারগাঁও উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান ও সাধারণ সম্পাদক মোশারফ হোসেন। একই সঙ্গে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ এবং মরহুম ও মরহুমার আত্মার মাগফেরাত কামনা করেছেন।

স্থানীয় নেতাকর্মীরা জানান, একজন বিএনপি’র নিবেদিত নেতৃত্ব জামপুর ইউনিয়ন ৫নং ওয়ার্ডের কাউসার মিয়া ৪ এপ্রিল বৃহস্পতিবার সোনারগাঁও উপজেলা বিএনপির ইফতার মাহফিলে যাবার জন্য প্রস্তুতি নেয়ার সময় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। সেদিন নারায়ণগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক খায়রুল ইসলাম সজিব ইফতার মাহফিল শেষ করে খবর পেয়েই ছুটে যান কাউসারের বাসায়, সেখানে নিহত কাউসারের পরিবারকে শান্তনা দেন।

ওই সময় কাউসারের মা বলেছেন, আমার ছেলে ইফতার পার্টির জন্য রেডি হচ্ছিল, সে সময় আল্লাহ তাকে নিয়ে গেল। সেই মা আজ শুক্রবার সকালে পুত্রের শোকে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন। সন্তান এবং মায়ের এই স্নেহ ভালোবাসা আমাদের অনেক কিছু শিক্ষা দিয়ে গেল। আল্লাহ কাউসারকে ও কাউসারের মাকে এবং কাউসারের ছোট ভাই জামপুর ইউনিয়ন যুবদল নেতা শাকিল গত কোরবানির ঈদের ১১ আগে মারা যায়, তাদের সকলের জন্য আমরা দোয়া করি, আল্লাহ তাদের পরিবারের সকলকে জান্নাত নসিব করুন। গতকাল সন্তান কাউসারের জানাযা শেষে আজকে মায়ের জানাযায় বিএনপির নেতাকর্মীরা অংশগ্রহণ করেছেন।