ছবি ভাঙলেই কি শহীদ জিয়া হল মুছে যাবে: মান্নান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নামকরণে নারায়ণগঞ্জ মহানগরীর চাষাড়ায় অবস্থিত শহীদ জিয়া হলটি। এখানে জিয়াউর রহমানের ছবি সম্বলিত একটি বৃহত্তর আকারের ম্যুরাল স্থাপিত হয় হলটির প্রতিষ্ঠালগ্ন থেকে। বেশকবার জিয়াউর রহমানের নামফলক মুছে ম্যুরালটি সরানোর চেষ্টা করা হয়েছিলো। এবার ৩ এপ্রিল বুধবার দিবাগত রাতে কে বা কারা জিয়াউর রহমানের ম্যুরালটি ভেঙ্গে ফেলেছে।

এ বিষয়ে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা বিএনপির সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নান।

এক প্রতিবাদ বিবৃতিতে আজহারুল ইসলাম মান্নান বলেন, ছবি ভাঙ্গলেই কি জিয়া হল মুছে যাবে? নারায়ণগঞ্জের একটি ঐতিহাসিক স্থাপনার মধ্যে জিয়া হল সুপরিচিত নাম, যা নারায়ণগঞ্জের প্রাণকেন্দ্র চাষাড়ায় অবস্থিত এই জিয়া হল। একজন সেক্টর কমান্ডার রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা বীর উত্তম খেতাবপ্রাপ্ত স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সম্মানার্থে নারায়ণগঞ্জবাসীকে উপহার দেয়া হয়েছিল। সেখানে আজ নারায়ণগঞ্জবাসীর উপর এই ঘৃণিত কর্মকাণ্ড কলঙ্কের দাগ লাগলো। যা ইতিহাস কোন সময় ভুলবে না, নারায়ণগঞ্জের ইতিহাসে জিয়া হল জনসাধারণের মনের মাঝে ঐতিহাসিক জিয়া হল নামেই সারা জীবন গাঁথা থাকবে।

তিনি আরো বলেন, আজকের এই ঘৃণিত কাজ একমাত্র বর্তমান স্বৈরাচারী সরকারের সন্ত্রাসী বাহিনীর দ্বারাই সম্ভব কিন্তু ইতিহাস তাদের কোনদিন ক্ষমা করবে না। এই জিয়া হল সর্বাধুনিকতায় সজ্জিত হয়েই আবার নারায়ণগঞ্জবাসীর মাঝে অবস্থান করবে ইনশাআল্লাহ। শুধুমাত্র কিছু সময়ের ব্যাপার মাত্র। আমি এই ঘৃণিত সন্ত্রাসী কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং ধিক্কার জানাই।