পল্লীবন্ধু এরশাদ ১৯৮৩ সালে নতুন বাংলা ছাত্রসমাজ প্রতিষ্ঠা করেন: সাবেক এমপি খোকা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা বলেছেন, ছাত্ররা লেখাপড়ার পাশাপাশি সমাজের সকল ভালো কাজে মনোনিবেশ করবে, এই ছাত্রদের রয়েছে গৌরবোজ্জ্বল ভূমিকা। ৬৯-এর গণঅভূত্থান থেকে শুরু করে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করে বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনের নেতৃত্ব দিয়েছে ছাত্ররা।

শনিবার (২ মার্চ) বিকেলে সোনারগাঁয়ের মোগড়াপাড়া চৌরাস্তায় সাবেক সংসদ সদস্যের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত সোনারগাঁ উপজেলা জাতীয় ছাত্রসমাজের মতবিনিময় সভায় সংগঠনের আহবায়ক অভি মাহমুদ আকাশের সভাপতিত্বে এবং নাহিয়ান রহমতউল্লার পরিচানায়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব, সাবেক সফল সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা

তিনি আরো বলেন, প্রয়াত পল্লীবন্ধু এরশাদ ছাত্ররাজনীতি বন্ধ করতে চেয়েছিলেন কারণ ছাত্ররা শুধু কলেজে, বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়ে লেখাপড়া করবে, সমাজের সকল উঁচুস্তরে নিজেকে প্রতিষ্ঠিত করবে। এর জন্য তিনি জাতীয় ছাত্রসমাজকে বিলুপ্ত ঘোষণা করেন। অন্য রাজনৈতিক দলগুলো সুযোগ নিয়ে তাদের ছাত্র সংগঠনগুলোকে শক্তিশালী করে, পরবর্তীতে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ১৯৮৩ সালে নতুন বাংলা ছাত্রসমাজ প্রতিষ্ঠা করেন যা বর্তমানে জাতীয় ছাত্রসমাজ হিসেবে পরিচিত।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা জাতীয় ছাত্র সমাজের যুগ্ম আহবায়ক মোঃ সাকিব, মোঃ সাজ্জাদুল ইসলাম, মোঃ ইসরাফিল রশীদ শান্ত, মোঃ রাজু মিয়া, মোঃ নাজুমল হোসাইন, নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টি যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান বাবু, হাজী জাবেদ রায়হান, হাজী মুক্তার হোসেন, মোঃ শহীদ, জাতীয় যুবসংহতি নেতা মাইনুল ইসলাম মামুন, আরিফুর রহমান, সবুজ, রাজীব, আপন সহ বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দ।