বহিষ্কারে ছোট হয়ে আসছে নারায়ণগঞ্জ বিএনপি!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বহিষ্কার ও অব্যাহতির ফলে নারায়ণগঞ্জে বিএনপি দিন দিন শক্তি হারাচ্ছে। গত জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে নারায়ণগঞ্জ জেলা ও মহানগরীর বেশকজন নেতাকে বিএনপি থেকে বহিস্কার করা হয়। যেটাকে বিএনপির কফিনে শেষ পেরেক হিসেবে মন্তব্য করেছেন মাঠ পর্যায়ের অনেক নেতাকর্মীরা।

এর আগে ২০২১ সালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণ করায় জেলা বিএনপির আহ্বায়ক তৈমূর আলম খন্দকার সহ বেশকজনকে বহিস্কার করে বিএনপি। সেই থেকে নারায়ণগঞ্জ বিএনপি জৌলুশ হারাতে শুরু করে। এভাবে দিন দিন বহিষ্কার করা হলে এক সময় নারায়ণগঞ্জ বিএনপি বাম রাজনৈতিক দলে পরিনত হতে আর বেশি দেরী লাগবে না বলে অনেকের মন্তব্য।

অনেকের দাবি- নারায়ণগঞ্জ বিএনপিকে ধ্বংসের দিকে নিয়ে যাওয়ার পেছনে সবচেয়ে বেশি ভুমিকা রাখছেন কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম আজাদ।

ঘটনা সূত্রে জানাগেছে, গত ৩০ ডিসেম্বর এক প্রেস বিজ্ঞপ্তিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান নারায়ণগঞ্জ মহানগরীর ৫জন শীর্ষ নেতা ও সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের আরেকজন নেতাকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত নেতাদের মধ্যে ছিলেন- নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও বন্দর উপজেলার সাবেক চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২ নং ওয়ার্ডের কাউন্সিলর ও মহানগর বিএনপির সদস্য শওকত হাসেম শকু, মহানগর বিএনপির সাবেক দপ্তর সম্পাদক ও সাবেক কাউন্সিলর হান্নান সরকার, মহানগর বিএনপির নেতা ও ২২নং ওয়ার্ড কাউন্সিলর সুলতান আহমদ, সাবেক কাউন্সিলর গোলাম নবী মুরাদ ও সোনারগাঁও উপজেলা বিএনপির সহ-সভাপতি নূরুজ্জামান খান।

এর আগে ২০২১ সালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন তৎকালীন জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। সেই নির্বাচনে তার নির্বাচনী এজেন্ট ছিলেন তৎকালীন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল। নির্বাচনে অংশগ্রহণের দায়ে বিএনপি থেকে তাদেরকে বহিষ্কার করা হয়। সেই থেকে নারায়ণগঞ্জ বিএনপি ছোট হয়ে আসছে। এরি মাঝে তৈমূর আলম খন্দকার তৃণমুল বিএনপির মহাসচিবের দায়িত্ব গ্রহণ করে জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেছেন। দেশব্যাপী তৃণমুল বিএনপি ও তৃণমুল বিএনপির মার্কাকে পরিচত করাতে সক্ষম হয়েছেন তিনি। যেখানে ক্ষতি যা হওয়ার হয়েছে বিএনপির। এভাবে নারায়ণগঞ্জ বিএনপি দিনকে দিন দুর্বল হয়ে পড়ছে। রাজপথের অনেক নেতাকর্মীদের বাদ দিয়ে কমিটি গঠন করার কারনে নারায়ণগঞ্জ বিএনপি আরো দূর্বল।