নিখোঁজ সাকি উদ্ধার দাবি ও প্রতিবাদ সভা: সাকির পরিবারকে জিজ্ঞাসাবাদের দাবি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ শহরের দেওভোগ এলাকায় নিখোঁজ দেড় বছরের শিশু সাদমান সাকিকে উদ্ধারের জন্য প্রশাসনের নিকট জোর দাবী জানিয়ে এবং নিখোঁজ সাকিকে নিয়ে বাবা ওমর খালিদ এপনের দ্বারা সমাজের গণ্যমান্য ব্যক্তি ও নিরীহ, নিরপরাধ ভাল মানুষদের ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা অভিযোগে হয়রানি চেষ্টার প্রতিবাদে এক প্রতিবাদ সভা করেছেন বৃহত্তর দেওভোগবাসী।

২ মে বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের শেখ রাসেল পার্ক সংলগ্ন মাঠে বৃহত্তর দেওভোগ এলাকাবাসীর আয়োজনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। একই সঙ্গে প্রতিবাদ সভায় বক্তারা নিখোঁজ শিশুকে উদ্ধার করাও দাবি জানান।

এপনকে জিজ্ঞাসাবাদের দাবি জানিয়ে বক্তারা বলেন, আমরা শিশু সাদমান সাকিকে অতিদ্রুত উদ্ধার করার জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছি। আজকে সাদমানের বাবা ওমর খালিদ এপন সম্মানী লোকের সম্মান নষ্ট করার জন্য মিথ্যা বলে সাকিকে অপহরণের অভিযোগে সমাজের ভালো নিরপরাধ লোকদের নামে মামলা দিয়েছে। এই নোংরা রাজনীতি ঠিক নয়। আর প্রশাসনের নিকট আমরা অনুরোধ জানাচ্ছি যে এপন যাকেই বলে তাকে গ্রেপ্তার করবেন না। শুধুমাত্র জিডি কিংবা অভিযোগের বলয়ে কোনো নিরপরাধ লোককে হয়রানি করবেন। প্রকৃত বিষয়টি উদঘাটনের জন্য ব্যবস্থা নিন। শুধুমাত্র একটি পক্ষ না এপন সহ এপনের পরিবারকে জিজ্ঞাসাবাদের ব্যবস্থা করুন প্রকৃত ঘটনা বের হয়ে আসবে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৬নং ওয়ার্ড কাউন্সিলর নাজমুল আলম সজল বলেন, এই এলাকার মানুষ আমাকে ভোট দিয়ে জনপ্রতিনিধি বানিয়েছে। আজকে শুধু ভালো কাজ করার জন্য আমাকে দেড় বছরের শিশু অপহরণের অভিযোগে অভিযুক্ত করা হয়েছে। সাকি নিখোঁজ হয় তখন আমার একটি অপারেশন হয়েছিল, আমি তখন শয্যাশায়ী। অপহরণের পর এপনকে ফোন দিয়ে ৫ লাখ টাকা মুক্তিপন দাবি করে এবং তার বাচ্চার খাবারের জন্য সাড়ে ৪ হাজার টাকা পাঠায় সেই নাম্বার কার এলাকাবাসী তা জানাতে চায়? পুলিশ তো মোবাইল ফোন ট্র্যাকিংয়ের মাধ্যমে সেই অপরাধী তার ভাই সাদিমকে গ্রেপ্তার করেছিল। তখন এপনই ঐরাতেই সাদিমকে ছাড়িয়ে আনে কোন উদ্দেশ্যে? এলাকাবাসী তা জানতে চায়। এইঘটনা দ্বারা প্রমাণিত হয় যে নিজের স্বার্থে বাচ্চাকে অপহরণের নাটক সাজিয়েছে এপন ও তার ভাই সাদিম। আমি আশাবাদী এপন ও তার পরিবারের লোকজনকে জিজ্ঞাসাবাদ করা হয় তাহলে শিশু সাকির খোঁজ অতিদ্রুত মিলবে।

বিশিষ্ট সমাজসেবক মনোয়ার হোসেন মনার সভাপতিত্বে প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত, বীর মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম, অ্যাডভোকেট এহসানুল করিম চৌধুরী বাবুল, সায়েম সিদ্দিকী, তোফাজ্জল হোসেন সহ বিভিন্ন সামাজিক ও ব্যবসায়ীক সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়া বৃহত্তর দেওভোগ এলাকার সর্বস্তরের জনগণ।