ফতুল্লার মুসলিমনগর আদর্শ পাঠাগার নির্বাচন: লড়াইয়ে সভাপতি পদে দুই প্রার্থী

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

৩ মে শুক্রবার নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার মুসলিমনগর আদর্শ পাঠাগার ও সমাজ কল্যাণ সংসদের কার্যনির্বাহী পরিচালনা কমিটির নির্বাচন। এ নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে লড়াই হলেও মূল লড়াই হবে সভাপতি প্রার্থী নিয়ে। এ সভাপতি প্রার্থীদের নিয়ে চলছে যত আলোচনা ও সমলোচনা।

তবে সভাপতি পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্ধি¦তা করায় নির্বাচনের মাঠ উত্তাপ সৃষ্টি হয়েছে। তবে এ নির্বাচনে সভাপতি পদের প্রার্থীর একজনের ক্ষমতার প্রভাব অন্যজনের আদর্শের লড়াই। এ দুটি ইস্যু নিয়ে দুই প্রার্থীকে নিয়ে ভোটের হিসাব নিকাশ করছে সাধারণ ভোটাররা।

এদিকে অভিযোগ উঠেছে মুসলিমনগর আদর্শ পাঠাগার ও সমাজ কল্যান সংসদ একটি অরাজনৈকি সংগঠন হলেও নির্বাচনে নিজের অবস্থান তৈরি করতে দলীয় প্রভাব বিস্তারের চেষ্টা করছে একজন সভাপতি প্রার্থী। এমনকি সেই প্রার্থী বড় একজন রাজনৈতিক নেতা হিসাবে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিসহ ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছে।

এমনকি সেই প্রার্থী প্রচারও করছে আদর্শ পাঠাগার ও সমাজ কল্যাণ সংসদের উন্নয়ন করার জন্য পরিবর্তন দরকার। কিন্তু পাঠাগারের কেমন উন্নয়ন করবেন তা ভোটারদের কাছে প্রকাশ করেনি। শুধু মাত্র রাজনৈতিক নেতা হিসাবে নিজের অবস্থান তৈরি করতে ভোটারদের উদ্ভুদ্ধ করতে চাইছেন।

এছাড়া এ প্রার্থী ভোটারদের কাছে ভোট প্রার্থনা করতে গিয়ে বিশাল বহর নিয়ে ভোটারদের বাড়ি বাড়ি যাওয়া নিয়ে নানা সমলোচনার সৃষ্টি হয়েছে। তবে এ নেতার ফাদে সাধারণ ভোটাররা পা দিবে কিনা তা নিয়ে দেখা দিয়েছে সংশয়।

অপরদিকে সভাপতি আরেক প্রার্থী মুসলিমনগর আদর্শ পাঠাগার ও সমাজ কল্যাণ সংসদ এর দীর্ঘদিন সভাপতি হলেও পাঠাগারের উল্লেখযোগ্য তেমন কোন উন্নয়ন করতে পারেনি। তবে এ প্রার্থী নির্বাচনে রাজনৈতিকভাবে কোন প্রভাব বিস্তার না করলেও নিজের আদর্শ নিয়ে ভোটারদের মন জয় করতে চাইছেন। প্রতিটি ভোটারের কাছে নিজের অবস্থানের কথা তুলে ধরছেন এবং নির্বাচিত হলে পাঠাগারের কি ধরনের উন্নয়ন করবেন তা প্রচার করছেন। এ প্রার্থীর কথা মোতাবেক ভোটাররা কিভাবে গ্রহণ করবেন তা নিয়ে দেখা দিয়েছে নানা প্রশ্ন। তবে একটি রাজনৈতিক সামাজিক সংগঠনের নির্বাচনে সভাপতি পদে ভোটের লড়াই হিসাব নিকাশ করছে সাধারণ ভোটাররা।

এদিকে এ নির্বাচনে সভাপতি প্রার্থী হিসেবে এমএ মান্নান ও আব্দুল বাতেন বাদল নির্বাচনে প্রতিদ্বন্ধি¦তা করছেন। আর সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মাসুদ পারভেজ সুজন ও ডা. কাজী ইদ্রিস আলী মিন্টু। তারা নিজের অবস্থান তৈরি করে নির্বাচনে ভোটারদের মন জয় করার কৌশল অবলম্বন করছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, ৩ মে শুক্রবার সকাল ৯টা হতে বিকেল ৪টা পর্যন্ত নির্বাচনের ভোট গ্রহণ চলবে। এর মধ্যে দুপুর ১২টা হতে দুপুর ২টা পর্যন্ত নামাজ ও দুপুরের খাবারের জন্য ভোট গ্রহণ বিরতি থাকবে। নির্বাচনে পরিচালনার জন্য প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবে জামাল উদ্দিন সবুজ, সহকারী প্রিজাইডিং অফিসার কাজী আবুল কাশেম, পোলিং অফিসার মো: মতিউর রহমান ও সহকারী পোলিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবে শরীয়তউল্লাহ।