বিএনপির কেন্দ্রীয় নেতা আজাদ সহ নারায়ণগঞ্জের ৭৪ নেতাকর্মীর জামিন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ সহ নারায়ণগঞ্জের বিএনপির ৭৪ জন নেতাকর্মী একটি নাশকতার মামলায় জামিন পেয়েছেন। ২০১৭ সালের আড়াইহাজার থানায় দায়েরকৃত নাশকতা মামলায় চার্জগঠন শেষে আদালতে বিএনপির এই ৭৪ নেতাকর্মী জামিনের আবেদন করলে আদালত তাদের জামিন দেন।

২৯ এপ্রিল সোমবার সকালে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ মোহাম্মদ আনিসুর রহমানের আদালতে হাজির হয়ে জামিনের জন্য আবেদন করলে আদালত জামিন মঞ্জুর করেন।

এ মামলায় বিএনপি নেতাকর্মীদের পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান জানান, ২০১৭ সালের একটি নাশকতা মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ সহ ৭৪ জন নেতাকর্মী আদালতে হাজির হয়ে জামিনের জন্য আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

মামলা সূত্রে জানাগেছে, ২০১৭ সালের ৯ অক্টোবর আড়াইহাজার থানায় একটি বিস্ফোরকদ্রব্য আইনে মামলা দায়ের করে পুলিশ। ওই মামলায় নজরুল ইসলাম আজাদকে প্রধান আসামী করে মোট ৮৭ জন বিএনপির নেতাকর্মীকে আসামি করা হয় মামলায়। ওই মামলায় ৮৬ জনের বিরুদ্ধে আদালতে পুলিশ চার্জশিট দাখিল করেন। সোমবার এই মামলায় ৯ জন আসামি সময় আবেদন করেছেন। পলাতক রয়েছেন আরও ৩ জন আসামি।

মামলায় আসামি হিসেবে রয়েছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি লুৎফর রহমান আব্দু, আড়াইহাজার উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হবু, আড়াইহাজার উপজেলা যুবদলের আহ্বায়ক মোঃ জুয়েল আহমেদ, যুগ্ম আহ্বায়ক শফিউদ্দিন শফু, আড়াইহাজার পৌর যুবদলের আহ্বায়ক ভিপি কবির হোসেন, আড়াইহাজার ছাত্রদল নেতা নাদিম আহমেদ ও জহিরুল হক সহ ৮৬ জন নেতাকর্মী।