সোনারগাঁয়ে তথ্য প্রযুক্তি লীগ নেতার বিরুদ্ধে হামলা ও চাঁদা দাবির অভিযোগ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে আওয়ামী তথ্য প্রযুক্তি লীগের এক নেতার বিরুদ্ধে একটি ব্যবসা প্রতিষ্ঠানের কাছে দাবিকৃত চাঁদা না পেয়ে হামলা ও ভাংচুর চালিয়েছে বলে অভিযোগ ওঠেছে। মারধর ও লুটপাটেরও অভিযোগ তোলা হয়েছে ওই আওয়ামীলীগ নেতা ও তার লোকজনদের বিরুদ্ধে। এই ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন ওই প্রতিষ্ঠানের মালিকপক্ষ।

থানায় লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের মঙ্গলেরগাঁও বটতলা এলাকায় অবস্থিত এসএসএ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানে গত ২৬ এপ্রিল শুক্রবার রাতে দাবীকৃত ৫ লক্ষ টাকা চাঁদা চেয়ে না পেয়ে চরগোয়ালদী এলাকার মীরবহরেরকান্দি গ্রামের হাজী রফিকুল ইসলামের ছেলে রানা ওরফে মাসুদ রানা, রাজু মিয়া, রাজিব, মৃত হযরত আলীর ছেলে জলিল, আব্দুল জলিলের ছেলে সজিব ও হাসিব সহ ১০/১২ জন পূর্বপরিকল্পিতভাবে দেশীয় অস্ত্রে-সস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায়।

এ সময় সন্ত্রাসীরা প্রতিষ্ঠানটির স্বত্বাধীকারী সিরাজুল হক ভূঁইয়ার অফিস ভাংচুর করে এবং অফিসে থাকা তার ছোট ছেলে ফয়সাল ভূঁইয়াকে মারধর করে অফিসের ড্রয়ারে থাকা শ্রমিকদের বিলের নগদ ১লাখ ৮০ হাজার টাকা লুট করে নিয়ে যায়। এসময় আহত ফয়সালের ডাক চিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসলে হামলাকারীরা পালিয়ে যায় বলেও তিনি অভিযোগ করেন।

আহত ফয়সাল ভূঁইয়া অভিযোগ করে বলেন, শুক্রবার রাত সাড়ে ১০টায় কাজ শেষে অফিস বন্ধ করছিলাম। এসময় পার্শ্ববর্তী এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজ জলিল, রানা আমাদের প্রতিষ্ঠানে দীর্ঘ দিন ধরে চাঁদা দাবী করে আসছিল। তাদের দাবীকৃত চাঁদা না দেয়ায় তারা আমাদের অফিসে হামলা চালায়। সন্ত্রাসীরা আমাকে একা পেয়ে মারধর করে অফিসের আসবাপত্র ভাঙচুর, লুাটপাট করে এবং আমার হাতে থাকা একটি স্বর্নের ব্রেসলেট নিয়ে যায়।

এদিকে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা আসেক আলী ভূঁইয়া বলেন, এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজ জলিল, রানা আমার প্রতিষ্ঠানে দীর্ঘ দিন ধরে চাঁদা দাবী করে আসছে। তাদের দাবীকৃত চাঁদা না দেয়ায় শুক্রবার রাতে আমার অফিসে হামলা চালায়। সন্ত্রাসীরা অফিসে আমার ভাতিজা ফয়সালকে একা পেয়ে তাকে মারধর করে অফিসের আসবাপত্র ভাংচুর ও লুটপাট করে। আমি এ ব্যাপারে প্রশাসনের কাছে ন্যায় বিচার দাবী করছি।

এ বিষয়ে অভিযুক্ত আবদুল জলিলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, আমি এ বিষয়ে কিছুই জানি না। এমনকি আমরা কেউই জড়িতও নই। এটা আমাদেরকে হেয় প্রতিপন্ন করতে উক্ত প্রতিষ্ঠানের মালিক ও তার ছেলেরা আমাদের বিরুদ্ধে মিথ্যা সাজানো নাটক করেছে। আমি জেলা আওয়ামী তথ্য প্রযুক্তি লীগের আহ্বায়ক। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং স্থানীয় প্রশাসনের নিকট এ ঘটনার সুষ্ঠু ও সঠিক তদন্ত দাবী করছি।

এ বিষয়ে সোনারগাঁ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির বলেন, এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।