সোনারগাঁ কাঁচপুরে কোটি টাকার বিদ্যুতের সরকারী ক্যাবলস উদ্ধার, গ্রেপ্তার ২

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ের কাচপুর বিসিক শিল্পনগীর এলাকায় র‌্যাব-১১ এর একটি টিম অভিযান চালিয়ে এক কোটি টাকা মূল্যের বিদ্যূতের সরকারী ক্যাবলস উদ্ধার করা হয়। ওই সময় চোরাইচক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব। ২৭ এপ্রিল শনিবার বিকেলে র‌্যাব-১১ এর অপারেশন অফিসার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

র‌্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল ২৭ এপ্রিল শনিবার সকাল ১১টায় নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন কাঁচপুর বিসিক শিল্প এলাকায় অভিযান পরিচালনা করে বিদ্যুতের ক্যাবলস চোরাইচক্রের দুইজনকে গ্রেপ্তার করা হয়। তারা হল রাজু আহমেদ ও ইবনে সাইদ। এ সময় তাদের হেফাজত হতে ৭ হাজার ১৫০ কেজি বিদ্যুতের ক্যাবলস উদ্ধার করা হয় যার আনুমানিক মূল্য এক কোটি টাকা। অভিযানে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে চোরাইচক্রের মূলহোতা ইসহাক মোল্লা পালিয়ে যায়।

গ্রেপ্তারকৃতরা জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, দীর্ঘদিন ধরে ইসহাক মোল্লার নেতৃত্বে একটি সংঘবদ্ধ অপরাধী চক্র দেশের বিভিন্ন স্থান থেকে সরকারী বিদ্যুতের ক্যাবলস অবৈধভাবে সংগ্রহ করে কাঁচপুর বিসিক শিল্প এলাকায় গোপনে মজুদ করে আসছে। এই বিদ্যুতের ক্যাবলসগুলো মূলত সরকারী বিদ্যুত বিভাগের সম্পত্তি।

নানাভাবে অবৈধ পন্থায় চোরাই চক্রের মাধ্যমে সরকারী ক্যাবলসগুলো সংগ্রহ করা হয়। এখানে বিদ্যুতের ক্যাবলসগুলো থেকে রাবারের কাভার খুলে কেটে সিলভার হিসেবে কেজি ধরে অবৈধভাবে লাভবান হওয়ার জন্য বিভিন্ন কারখানায় বিক্রি করে দেয়া হয়।