প্রতিষ্ঠাবার্ষিকীতেও হাই-বাদলে বিভক্ত না’গঞ্জ জেলা আওয়ামীলীগ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

২৩ জুন ২০২৩ ছিলো বাংলাদেশ আওয়ামীলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী। এতিহ্যবাহী রাজনৈতিক এই সংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় নারায়ণগঞ্জ জেলা ও উপজেলা/ থানা পর্যায়ে ব্যাপক আয়োজনে পালিত হয়েছে। কিন্তু নিজ দলের প্রতিষ্ঠাবার্ষিকীতেও ঐক্যবদ্ধ হতে পারেনি নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল।

আওয়ামীলীগ কার্যালয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক পৃথকভাবে আলোচনা সভা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও র্যালীর মাধ্যমে পালন করেছেন। অনেকটাই একইঘরে দুই সতীনের মধ্যে সংসার চালানোর মত দশা হয়েছে তাদের। একই কার্যালয়ে কর্মসূচি পালিত হলেও পৃথকভাবে পালন করেছেন তারা।

জানাগেছে, শুক্রবার সকালে জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাইয়ের নেতৃত্বে আওয়ামীলীগ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান জেলা আওয়ামীলীগ নেতারা। এ ছাড়াও আলোচনা সভা ও নগরীতে র্যালীও করেছেন।

এ সময় আব্দুল হাইয়ের সঙ্গে ছিলেন- আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু, সাবেক নারী সংসদ সদস্য অ্যাডভোকেট হোসেন আরা বেগম বাবলী, জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু, আব্দুল কাদির, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল পারভেজ, আওয়ামীলীগ নেতা মাহফুজুর রহমান কালাম, মোহাম্মদ শহীদুল্লাহ, মরিয়ন কল্পনা সহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

একই স্থানে এর কিছুক্ষণ পর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল তার অনুগত নেতাকর্মীদের নিয়ে একইভাবে কর্মসূচি পালন করেন। তবে তার সঙ্গে জেলা আওয়ামীলীগের সামনের সারির তেমন কোনে নেতা উপস্থিত ছিলেন না। সদর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন ও আওয়ামীলীগ নেতা নাসির উদ্দীন ছাড়া উল্লেখ করার মত আর কোনো শীর্ষ নেতা শহীদ বাদলের সঙ্গে দেখা যায়নি।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্মেলনের কয়েক দিন পর থেকেই হাই ও বাদল বিভক্ত হয়ে পড়েন। তারপর থেকে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগ বিভক্ত হয়ে দলের কর্মসূচি পালন করছেন। এমনকি দলের সাংগঠনিক কার্যক্রমও তারা পৃথকভাবে করছেন। অন্যান্য উপজেলা কিংবা থানা পর্যায়ের সাংগঠনিক কার্যক্রমের ক্ষেত্রে তারা পৃথকভাবে কাজ করেন। তাদের এমন কর্মকান্ডে প্রতিটি থানা উপজেলায় আওয়ামীলীগ দুই ভাগে বিভক্ত হয়ে রাজনীতি করছে।