প্রতারণা মামলায় সাজাপ্রাপ্ত আসামী সোনারগাঁয়ের আমিন গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

র‌্যাব-১১ এর অভিযানে প্রতারণা মামলায় এক বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামীকে গ্রেপ্তার করেছে। ৫ মে শুক্রবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার, সহকারী পরিচালক, সিনিয়র এএসপি রিজওয়ান সাঈদ জিকু।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি, নারায়ণগঞ্জ এর একটি আভিযানিক দল কর্তৃক গত ৪ মে রাত অনুমান সাড়ে ১১টায় ডিএমপি, ঢাকার ডেমরা থানাধীন পূর্ব বক্সনগর সাকিনস্থ মুনিয়া স্টোর নামক মুদি দোকানের সামনে হতে প্রতারণা মামলায় ১ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী মোঃ আমিনকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত আসামী মোঃ আমিন নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন মঙ্গলেরগাও এলাকার বাসিন্দা। গ্রেপ্তারকৃত আসামী মোঃ আমিন ২০১৬ সালে মামলার বাদী আবু তাহের মেম্বার এর নিকট থেকে হজ্জ্ব এজেন্সির ব্যবসার লোভ দেখিয়ে প্রতারণা করে ৪০ লাখ টাকা আত্মসাত করে। গ্রেপ্তারকৃত আমিন বাদীকে দীর্ঘ ৫ বছর যাবত তার টাকা ফিরিয়ে দেওয়ার আশ্বাস দিয়ে বিভ্রান্ত করতে থাকে। বাদী তার টাকা না পেয়ে অসহায় হয়ে নারায়ণগঞ্জ জেলার আদালতে একটি মামলা দায়ের করেন। যার সিআর মামলা নং-১৬৭/২১, সেশন নং-১২৬/২২।

এছাড়াও আরো জানা যায়, গ্রেপ্তারকৃত মোঃ আমিন একজন পেশাদার প্রতারক। সে অভিনব কৌশলে সমাজের সম্ভ্রান্ত লোকদের নিকট থেকে প্রতারণামূলকভাবে অর্থ আত্মসাৎ করে। টাকা-পয়সা নিয়ে প্রতারণার জন্য আসামী মোঃ আমিন এর বিরুদ্ধে দেশের বিভিন্ন আদালতে একাধিক মামলা চলমান রয়েছে বলে জানা যায়।

এরই প্রেক্ষিতে আদালত গ্রেপ্তারকৃত আসামী মোঃ আমিনকে দোষী সাব্যস্ত করে ১ বছরের সশ্রম কারাদন্ড প্রদান করেন। রায় ঘোষণার পর হতে গ্রেপ্তারকৃত আসামী মোঃ আমিন দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে থাকে। গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে র‌্যাব-১১, সিপিএসসি, নারায়ণগঞ্জ এর একটি আভিযানিক দল আসামীর অবস্থান সনাক্ত পূর্বক গ্রেপ্তার করতে সক্ষম হয়।

গ্রেপ্তারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ কার্যক্রম গ্রহনের জন্য নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানায় হস্তান্তর করা হয়েছে।