ওয়াহিদা রিতার মৃত্যুতে আইনজীবী সমাজে শোকের মাতম: আইনজীবী সমিতির শোকসভা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য (ভিপি কৌশলী) অ্যাডভোকেট সৈয়দা ওয়াহিদা আহমেদ রিতার মৃত্যুতে দলমত নির্বিশেষে সিনিয়র জুনিয়র সকল পর্যায়ের আইনজীবীরা শোক প্রকাশ করেছেন। নারায়ণগঞ্জ আদালতপাড়ায় একজন নম্র ভদ্র সদাচারী ও অসম্ভব ভালো মানুষ হিসেবে আইনজীবী সমাজে সুপরিচিতি ছিলো সদ্য প্রয়াত এই নারী আইনজীবীর। যে কারনে তার অকাল মৃত্যুতে আদালতপাড়ায় আইনজীবী সমাজে শোকের ছায়া পড়েছে। সেই সঙ্গে আদালত সংশ্লিষ্টদের মাঝেও গভীর শোক প্রকাশ পরিলক্ষিত হয়েছে।

প্রতিথযশা এই নারী আইনজীবীর মৃত্যুতে তাকে শ্রদ্ধাভরে স্মরণে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির উদ্যোগে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ২ এপ্রিল রবিবার বেলা ১২টায় বীর মুক্তিযোদ্ধা একেএস সেলিম ওসমান বার ভবনের নিচতলায় এ শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল এবং সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া।

শোক সভায় অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল অশ্রুচোখে কান্নাজড়িত কণ্ঠে বলেন, কখনো ভাবিনি সভাপতির দায়িত্ব থাকা অবস্থায় নিজ স্ত্রীর মৃত্যুর শোক সভায় সভাপতিত্ব করবো। আজকে শোকসভায় আপনারা যেভাবে আমার স্ত্রীর প্রতি ভালোবাসা দেখালেন আমি সারাজীবন আপনাদের কাছে চিরঋণী হয়ে থাকবো। আপনারা আমার স্ত্রীর জন্য দোয়া করবেন।

শোক সভায় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও বারের সাবেক আইনজীবী নেতা অ্যাডভোকেট খোকন সাহা, সাবেক নারী সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বাবলী, জেলা আদালতের রাষ্টপ্রক্ষের আইনজীবী (পিপি) অ্যাডভোকেট মনিরুজ্জামান বুলবুল, সাবেক পিপি অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন, নারী শিশু আদালতের পিপি অ্যাডভোকেট রকিবউদ্দীন রকিব, বারের সহ-সভাপতি অ্যাডভোকেট রবিউল আমিন রনি, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহাবুবুর রহমান সহ আইনজীবী সমিতির কয়েকশ আইনজীবীগণ।